গাজীপুরে করোনা পরিস্থিতি: নতুন আক্রান্ত ১২৯

প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, মে ১৪, ২০২০

অনলাইন ডেস্ক : গাজীপুরে নতুন করে আরও ১২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। জেলায় এ পর্যন্ত মোট ৪৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার গাজীপুরের সিভিল সার্জন জেলা সিভিল সার্জন ডা. মো.খায়রুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ২ থেকে ৩ দিনের নমুনা পরীক্ষার পর ওই ১২৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এর মধ্যে গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে পরীক্ষার পর পজেটিভ আসে ৩২ জনের। এরাও গাজীপুরের বিভিন্ন এলাকার বাসিন্দা।

নতুন আক্রান্তদের মধ্যে গাজীপুর সদর উপজেলায় ৭০ জন, কালিয়াকৈর উপজেলায় ১১জন, কালীগঞ্জ উপজেলায় ১০ জন, কাপাসিয়া ও শ্রীপুর উপজেলায় ৩ জন রয়েছেন।

আজ পর্যন্ত জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা মোট দাঁড়িয়েছে ৪৯৬ জনে। এর মধ্যে সার্বাধিক ২১২ জন আক্রান্ত গাজীপুর সদর উজেলায়। এছাড়া, কালিয়াকৈর উপজেলায় ৪৬ জন, কালীগঞ্জ উপজেলায় ১০৩ জন, কাপাসিয়া উপজেলায় ৭৫ ও শ্রীপুর উপজেলায় ২৮ জন আক্রান্ত হয়েছেন।

গাজীপুরের সড়ক মহাসড়কে ট্রাক, পিক আপ, কাভার্ডভ্যান, ট্যাক্সি, অটোরিক্সা ও রিক্সা চলাচল অনেক বেড়েছে। লকডাউন শিথিল করার পর ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চান্দন চৌরাস্তা মোড়ে গতকাল বুধবারের চেয়ে যানবাহনের চাপ ছিল বেশী। হঠাৎ করে এই ধাক্কা সামলাতে আজও ট্রাফিক পুলিশকে হিমশিম খেকে দেখা গেছে। পোষাক কারখানা ও বিপনীবিতান খুলে দেওয়ায় সামাজিক দুরত্ব বজায় থাকছে না কোথাও।

অপরদিকে দিনকে দিন হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রাজধানী সংলগ্ন অধিক ঘনত্বের গাজীপুরের করোনা পরিস্থিতি কোন দিকে যে মোড় নেবে সে বিষয়ে সাধারণ মানুষ বেশ উৎকন্ঠায় আছে।