খুলনায় কর্মহীনদের মাঝে সিটি মেয়রের ত্রাণ বিতরণ

প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ, মে ৭, ২০২০
খুলনায় কর্মহীনদের মাঝে সিটি মেয়রের ত্রাণ বিতরণ

আতিয়ার রহমান,খুলনা ; রোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় গতাকাল বৃহস্পতিবার সকালে খুলনার ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে পাঁচশত ৭১ কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে সাত কেজি করে চালসহ আলু, ডাল, লবণ, পেঁয়াজ, সাবান ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসব খাদ্যসামগী বিতরণ করেন।

ত্রাণসামগ্রী বিতরণকালে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনিছুর রহমান বিশ^াস, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ মোঃ আবিদুল্লাহ, সাধারণ সম্পাদক হাসান ইফতেখার চানুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়া থেকে ৭ মে পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় খুলনা মহানগরীর ৩১টি ওয়ার্ডের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় ধাপে প্রায় ৩৭ হাজার কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে সাত কেজি করে চালসহ আলু, ডাল, লবণ, পেঁয়াজ, সাবান, সবজি ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়াও কোভিড-১৯ প্রতিরোধে পাটকল শ্রমিক, লেদার শ্রমিক, হর্কাস, মোটর শ্রমিক, মোটরযান শ্রমিক, ট্রাকচালক, বাসচালক, হেলপার, বেবিট্রেক্সি চালক, ইটভাটা, স’মিলস শ্রমিক, হোটেল, দর্জি শ্রমিক, স্বর্ণশিল্পী শ্রমিক, দোকান কর্মচারী, পিছিয়ে পড়া জনগোষ্ঠীসহ নি¤œআয়ের প্রায় ১৭ হাজার কর্মহীনদের মাঝে আট কেজি করে চালসহ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

পরে সিটি মেয়র প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় খুলনার ২ এবং ৮ নম্বর ওয়ার্ডের চারশত ২৮ জন করে মোট আটশত ৫৬ কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও দরিদ্রদের মাঝে সাত কেজি করে চালসহ আলু, ডাল, লবণ, পেঁয়াজ ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন।