পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ সন্ত্রাসী নিহত

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, মে ৬, ২০২০

অনলাইন ডেস্ক : কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ সন্ত্রাসী নিহত হয়েছে। আহত হয়েছেন ৫ পুলিশ সদস্য। বুধবার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী এলাকার গাজী পাহাড়ে ‘বন্দুকযুদ্ধে’র এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, রঙ্গিখালী মাদ্রাসা পাড়ার নুরুল আলম (৪০), ছৈয়দ আলম (৩৫) ও আব্দুল মোনাফ (২০)।

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার ভোরে টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশের নেতৃত্বে এসআই মশিউর রহমানসহ টেকনাফ মডেল থানা পুলিশের একটি দল রঙ্গিখালী এলাকার গাজী পাহাড়ে অবৈধ অস্ত্র তৈরীর কারখানা, মাদক চোরাচালান নিয়ন্ত্রণ, অপহরণ ও মুক্তিপণ আদায়কারী চক্রের কেন্দ্রস্থলে অভিযানে যায়। ওই সময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে পুলিশের ইন্সপেক্টর লিয়াকত, মশিউর রহমান, সনজিব দত্ত, সৈকত বড়ুয়াসহ ৫ জন সদস্য আহত হয়।

পুলিশ সু-কৌশলে অবস্থান নিয়ে পাল্টা গুলিবর্ষণ করে হামলা চালালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে পুলিশ অস্ত্র তৈরির কারখানায় তল্লাশি চালিয়ে ১৮টি দেশি-বিদেশি অবৈধ অস্ত্র, দু’শ রাউন্ড গুলি, ৫৫ হাজার ইয়াবাসহ ৩ জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে।

আহত পুলিশ সদস্য ও গুলিবিদ্ধ সন্ত্রাসীদের চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে আহত পুলিশ সদস্যদের চিকিৎসা দিয়ে গুলিবিদ্ধ সন্ত্রাসীদের আরও উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে পৃথক মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।