বগুড়া সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৫ করোনা রোগী

প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, মে ৬, ২০২০

অনলাইন ডেস্ক : কাভিড-১৯ করোনায় আক্রান্ত এক জন নারীসহ ৫ জন বগুড়া মোহাম্মদ আলী হাসপাতলের আইসোলেশন কেন্দ্র থেকে বুধবার ছাড় পত্র নিয়ে পরম তৃপ্তি নিয়ে হাসপাতাল থেকে নিজ বাড়ির উদ্দ্যেশে রওনা দিয়েছে।

হাসপাতাল ছাড়ার আগে তাদের ফুলেল শুভেচ্ছ জানান চিকিৎসকরা। পর পর দুইবার করোনা পরীক্ষা নেগেটিভ হওয়া তাদের ছাড়পত্র ৫ রোগীকে ছাড় পত্র দেয়া হয়েছে বলে জানান বগুড়া মোহাম্মদ আলী হাসপাতলের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শফিক আমিন কাজল।

হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়া জানালো বগুড়ার চিকিৎসকরা তাদের যে সেবা দিয়েছে তা তাদের চির দিন মনে রাখবে। এদের ২২ থেকে ২৪ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে মোহাম্মদ আলী আইসোলেশন কেন্দ্রে ভর্তি হয় ।পরে তাদের নমুনা পরীক্ষায় করোনা সনাক্ত হয়। প্রথমে তাদের নমুনা পজেটিভ আসে। ১২ দিন চিকিৎসার মধ্যে পর পর ২ বার নমুনা পরীক্ষায় নেগেটিভ আসায় তারা হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে।

এদের মধ্যে ৫ জন ঢাকা, নারাযগঞ্জ থেকে সংক্রমিত হয়ে আসে। একজন বগুড়ায় সংক্রমিত হয়েছে বলে জানান হাসপাতলের চিকিৎসকরা। এদের মধ্যে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ২ জন, সোনাতলার ১ জন মহিলা, ধুনটের ১ জন এবং বগুড়ার শহরের সবুজ বাগের ১জন।।

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মমদ জানান, প্রধানমন্ত্রী প্রদত্ত কোভিড -১৯ রোগীদের জন্য বগুড়ায় ২০ লাখ টাকা বরাদ্দ এসেছে । এর মধ্যে ধেকে ৫ জনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে অনুদান দয়ো হয়। এই অর্থে তারা ভাল খাবার কিনে খেতে পারে।