পটিয়ায় আড়াই মাস পর কবর থেকে শিশুর লাশ উত্তোলন

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, মে ৬, ২০২০

পটিয়া(চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী: মৃত্যুর রহস্য উৎঘাটনের জন্য চট্টগ্রামের পটিয়ায় দাফনের আড়াই মাস পর জোবায়েত হোসেন নামের এক শিশুর লাশ কবর থেকে তোলা হয়েছে। বুধবার সকালে দুপুরে উপজেলার কচুয়াই ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের আজিমপুর গ্রামের সামাজিক কবরস্থান থেকে তাদের লাশ উত্তোলন করে পুলিশ।

আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পটিয়ার সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান, কচুয়াই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম ইনজামুল জসিম এবং পটিয়া থানার এস আই বোরহান উদ্দিনের উপস্থিতিতে ওই লাশ তোলা হয়।

সাত বছরের জোবায়েত আজিমপুর গ্রামের রিক্সা চালক ফারুকের একমাত্র পুত্র সন্তান। গত ২২ ফেব্র“য়ারি শিশু জোবায়েতকে তার মা দুপুরের ভাত খাওয়ার জন্য খুজাঁখুজিঁ করে। পরে খবর পাওয়া যায় জোবায়েতকে ধাক্কা দিয়ে স্থানীয় কুয়ায় ফেলে দেয়া হয়েছে। স্থানীয়রা কুয়া থেকে শিশু জোবায়েতের নিথর দেহ উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশু জোবায়েদকে মৃত ঘোষনা করে। এদিকে এই শিশুর মৃত্যুর ঘটনায় নানা রহস্য ও ব্যাপক জল্পনা-কল্পনার সৃষ্টি হয় গ্রামজুড়ে।

একইদিন নিহতের পিতা ফারুক স্থানীয় পটিয়া থানায় হত্যা মামলা দায়ের করতে গেলে মামলা না নেওয়াতে গত ৪ মার্চ পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন বলেন, শিশু জোবায়েতের বাবার মামলার পর আদালতের নির্দেশে লাশ কবর থেকে তোলা হয়। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। ময়নাতদন্তের রিপোর্ট পেলে এই শিশুর মৃত্যুর রহস্য উৎঘাটন সম্ভব হবে।