আখাউড়া ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরত ৭ বাংলাদেশি কোয়ারেন্টিনে

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, মে ৫, ২০২০

অনলাইন ডেস্ক : করোনা ভাইরাস পরিস্থিতিতে লকডাউনে ভারতে আটকে থাকা ৭জন বাংলাদেশি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে ফিরেছেন। তাদের সরাসরি জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
মঙ্গলবার (৫ মে) দুপুরে আখাউড়া-আগরতলা চেকপোস্ট ইমিগ্রেশন সীমান্তপথে ভারত থেকে তারা বাংলাদেশে আসেন। এ সময় সীমান্তের নো-ম্যান্সল্যান্ডে তাদেরকে করোনাভাইরাস নাশক স্প্রে করা হয়।

এসময় আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হাসান উপস্থিত ছিলেন।

আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশনে অস্থায়ী স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মো. মোশাররফ হোসেন বলেন, ভারত থেকে আগত যাত্রীদের প্রাথমিকভাবে স্বাস্থ্য পরীক্ষায় তাদের শরীরের তাপমাত্রা স্বাভাবিক রয়েছে। তবুও করোনাভাইরাস সংক্রমণ সন্দেহে তাদের বাসায় না পাঠিয়ে বিশেষ নিরাপত্তায় এ্যাম্বুলেন্সে করে বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

আখাউড়া স্থলবন্দর চেকপোস্ট ইমিগ্রেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) মো. হামিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, মঙ্গলবার দুপুরে ভারত থেকে ৭ জন বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী দেশে প্রবেশ করেন। যাত্রীদের মধ্যে ৫জন পুরুষ ও ২জন নারী রয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ পথ দিয়ে ভারত থেকে আগত সব যাত্রীকে বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১৪ দিন বাধ্যতামূলক থাকতেই হচ্ছে।

তিনি আরও বলেন, এ পথে ভারত থেকে আগত কোনো যাত্রীর করোনাভাইরাসের আলামত পাওয়া গেলে তাকে ব্রাহ্মণবাড়িয়ায় আইসোলেশনে রাখা হয়। তবে এ পর্যন্ত কোন করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা বলেন, পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত আখাউড়া স্থলবন্দর চেকপোস্ট ইমিগ্রেশন সীমান্ত পথে ভারত থেকে আগত সব যাত্রীকে জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১৪ দিন অবস্থান করতে হবে।