ঢাবির সামনে পরপর ৩টি ককটেল…

প্রকাশিত: ১১:৪০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৯

নিউজ ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনের সামনে পরপর ৩টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।রোববার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।তবে কে বা কারা এই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনও তথ্য জানা যায়নি।এরইমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাবি প্রক্টর এ কে এম গোলাম রব্বানী। ঘটনাস্থলে পৌঁছেছে সংশ্লিষ্ট থানা পুলিশ।এর আগে গত বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মধুর ক্যান্টিনের সামনে অবিস্ফোরিত একটি ককটেল দেখে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় সেখানে ছাত্রলীগ, ছাত্রদলসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে শাহবাগ থানা পুলিশ নিরাপত্তার স্বার্থে মধুর ক্যান্টিন এলাকা থেকে সবাইকে সরিয়ে দেয় ও পুরো এলাকাটি সিলগালা করে দেয়।

বরিশালে গাঁজাসহ দুইজন আটক

শুরুতে ককটেলটি থেকে ধোয়া বের হতে দেখে প্রত্যক্ষদর্শীরা ককটেলটি বিস্ফোরণের আশঙ্কা করে। এ নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে শিক্ষার্থীদের মাঝে।ওইদিন বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে এসে ঢাবি প্রক্টর এ কে এম গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, কোনও ব্যক্তি কিংবা কোনও গোষ্ঠী অসৎ উদ্দেশ্যে দলীয় অথবা রাজনৈতিক স্বার্থে ক্যাম্পাসকে অস্থিতিশীল করার অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনের সামনে ককটেল ফেলে রেখেছিল।

জেএসসি-জেডিসি, পিইসি-ইইসি পরীক্ষার ফলাফল…

প্রসঙ্গত, ডাকসু ভবনে প্রবেশ করে ভিপি নুরসহ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর গেল ২২ ডিসেম্বর হামলার ঘটনায় ঢাবিতে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ক্যাম্পাসে কয়েক দফা বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।এই ঘটনায় প্রতিপক্ষ ছাত্র সংগঠনগুলোর পক্ষ থেকে আসছে পাল্টাপাল্টি বক্তব্যও। এরইমধ্যে মধু প্রাঙ্গণে চারদিনের ব্যবধানে দ্বিতীয়বারের মতো ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটলো।