গৌরীপুরে ১৮ ব্যবসায়ীকে ৬৬ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২০

অনলাইন ডেস্ক : নভেল করোনা ভাইরাস প্রার্দুভাব কমাতে সরকার ঘোষিত লকডাউন চলাকালে শনিবার (২৫এপ্রিল) গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের কলতাপাড়া বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেঁজুটি ধর। এসময় সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলার জন্য ২জন ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত ইউনিয়নের গাজীপুর মোড়ে বৃহৎ মৎস্য আড়তের মাছ বিক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করে মাছ বিক্রির জন্য মৎস্য আড়তকে দুই শিফট এবং আড়তের অর্ধেক ব্যবসায়ীকে পার্শবতী উন্মুক্তস্থানে বসে মাছ বিক্রির জন্য নির্দেশনা দেয়া হয়।

অপরদিকে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় সরকারি নির্দেশ লকডাউন অমান্য করে নির্ধারিত সময়ের পর দোকান খোলা রাখা ও সাটার ফেলে রেখে ভিতর থেকে মালামাল বিক্রয়, মুদি দোকানে মূল্যতালিকা না থাকার অপরাধে সংক্রামক রোগ নির্মূল, প্রতিরোধ আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ আদালত উপজেলার সদরের মধ্যবাজার, উত্তর বাজার, কাঁচাবাজার ও কালিপুর এলাকায় মোট ১৬টি মামলায় ৬৪,০০০/- টাকা জরিমানা আদায় করে।

এ সময় রমজান মাসে দ্রব্যমূল্য যেন বৃদ্ধি না করার জন্য ব্যবসায়ীদের পরামর্শ প্রদান করা হয়। প্রতিটি দোকানে মূল্য তালিকা টাঙানোর জন্য সকল মুদি দোকানিসহ কাঁচামালের দোকানীদের নির্দেশ প্রদান করা হয়।