নওগাঁয় প্রথম এক সেবিকার শরীরে করোনা সনাক্ত

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে এক সেবিকার শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এই প্রথম জেলায় কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেলো।

ওই সেবিকা বর্তমানে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত আছেন। সেবিকা উপজেলার খাগড়া গ্রামের নুরুল ইসলামের মেয়ে। তবে তিনি তার স্বামীকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ভবনে বসবাস করতেন। বৃহস্পতিবার রাতে সেবিকার করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নওগাঁর সিভিল সার্জন।

সিভিল সার্জন ডা: আ.ম.আখতারুজ্জামান জানান, ওই নার্স গত কয়েক দিন থেকে জ্বর, সর্দি ও শ্বাস কষ্টে ভুগছিলেন। এমতাবস্থায় গত মঙ্গলবার তার নমুনাসহ ওই হাসপাতালের একাধিক সেবিকার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে প্রতিবেদন হাতে পেলে তার শরীরে করোনা আক্রান্তের বিষয়টি জানা যায়। তবে ধারনা করা হচ্ছে যে ঢাকা, নারায়নগঞ্জ কিংবা কুমিল্লা থেকে আগত শিশুদের হাসপাতালে এনে টিকা দেওয়ার সময় সেই সব শিশুর করোনা আক্রান্ত অভিভাবকদের সংস্পর্শে হয়তো বা তিনি করোনা দ্বারা আক্রান্ত হতে পারেন।

এদিকে করোনা আক্রান্ত ওই সেবিকার সংস্পর্শে আসা সহকর্মি, পরিবারের সদস্য ও অন্যান্য ব্যক্তিদের চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া সেবিকার আবাসস্থল লকডাইন করা হয়েছে বলে জানান তিনি।