গৌরীপুরে করোনা সন্দেহে শ্রমিকদের বাড়িতে লাল নিশান টানিয়ে দিল এলাকাবাসী

প্রকাশিত: ২:২৭ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২০

কমল সরকার,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : করোনা সংক্রমণের শঙ্কায় নারায়নগঞ্জ থেকে আগত শ্রমিকদের বাড়ীতে লাল নিশান টানিয়ে রেখেছেন স্থানীয় লোকজন। বর্তমানে এ নিয়ে এলাকায় দু’পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে। শুক্রবার (১০ এপ্রিল) ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের খালিজুরী গ্রামে এ ঘটনাটি ঘটে।

খালিজুড়ী গ্রামের সাইফুল ইসলাম জানান, এ গ্রামের প্রায় ২৫ জন নারায়নগঞ্জের আব্রার ব্রিক ফিল্ডে শ্রমিকের কাজ করতো। ইট ভাটা বন্ধ হয়ে যাওয়ায় ৮ এপ্রিল তারা রাতের আঁধারে গৌরীপুর নিজ গ্রামে চলে আসেন। বাড়ীতে আসার পর তারা হোম কোয়ারেন্টাইন না মেনে স্বাভাবিক চলাফেরা করতে থাকে।

তিনি আরো জানান, নারায়নগঞ্জ থেকে আগত শ্রমিকদের মাঝে ইয়াদ আলীর ছেলে রুকন মিয়ার (২৮) শরীরে করোনার উপসর্গ রয়েছে বলে এলাকাবাসীর ধারনা। এ কারনে স্থানীয় লোকজন ইটভাটা শ্রমিকদের বাড়িতে লাল নিশান টানিয়ে দিয়েছেন। লাল নিশান টানানোর ফলে ইট ভাটা শ্রমিকরা এলাকার লোকজনের প্রতি ক্ষিপ্ত হয়ে ওঠেন। এ নিয়ে দু’পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে। সাইফুল ইসলাম বলেন, ঘটনাটি তারা উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর সাংবাদিকদের জানান, নারায়গঞ্জ থেকে আগত লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে।