হালুয়াঘাটে দোকানপাট বন্ধ, কমেছে জনসমাগম

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২০
ছবিটি শুক্রবার বিকালে হালুয়াঘাট পৌরশহরের পুরাতন বাসস্টেন্ড এলাকা থেকে তোলা হয়।

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রশাসনের সতর্কাবস্থা আরও বাড়ানো হয়েছে। জোরদার করা হয়েছে পুলিশের টহল। উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, ফায়ার সার্ভিস ও থানা পুলিশের পক্ষ থেকে করোনাভাইরাসের বিষয়টি নিয়ে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।

প্রতিদিনই প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। প্রতিদিন সকাল থেকে হালুয়াঘাট পৌর শহরসহ উপজেলার প্রত্যেকটি হাট-বাজারের দোকানপাট বন্ধ রাখা হয়েছে। শহরে জনসমাগম আগের তুলনায় প্রায় ৯০ ভাগ কমে গেছে। হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী মাহমুদ এর নেতৃত্বে থানা পুলিশ শহরে নিয়মিত টহল বাড়িয়ে দিয়েছে। নিত্যপ্রয়োজনীয় কিছু দোকান ছাড়া সব ধরনের দোকান পাটের বেচাকেনা বন্ধ রয়েছে।

হালুয়াঘাট থেকে রাজধানীগামী দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে সর্বসাধারণকে নিজ নিজ ঘরে থাকতে বলা হয়েছে। বিদেশফেরতদের নজরদারিতে রাখা হয়েছে। এখন পর্যন্ত প্রায় ২০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করতে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম ও সহকারি কমিশনার (ভূমি) তানভীর আহমেদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সার্বক্ষণিক বাজার মনিটারিং করছেন। পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে বিভিন্নস্থানে শুরু করা হয়েছে জীবানুনাশক স্প্রে।

উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, মরণ ঘাতক করোনাভাইরাস নিয়ে সচেতন থাকার জন্য মানুষকে পরামর্শ দিয়ে যাচ্ছেন। অত্র উপজেলায় এখনো কোন রোগী করনো ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন খবর পাওয়া যাই নাই। করোনাভাইরাস প্রতিরোধ করতে সকলকে সামাজিক দূরুত্ব বজায় রাখতে আহবান জানান তিনি।