| | রবিবার, ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে সফর, ১৪৪১ হিজরী |

মার্কিন হামলায় আল কায়দার শীর্ষ নেতা নিহত

প্রকাশিতঃ ১১:৫৮ অপরাহ্ণ | অক্টোবর ০৯, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে মার্কিন ও আফগান সেনাবাহিনীর যৌথ হামলায় জঙ্গি গোষ্ঠী আল কায়েদার এক শীর্ষ নেতা নিহত হয়েছেন । গত মাসে ওই তালেবান নেতা নিহত হয়েছেন বলে মঙ্গলবার এক বিবৃতিতে আফগান গোয়েন্দা সংস্থা জানিয়েছে।

আসিম ওমার নামের ওই আল কায়েদা নেতা ভারতীয় উপমহাদেশে আল কায়েদার (আকিস) প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। জাতীয় নিরাপত্তা অধিদফতর (এনডিএস) জানিয়েছে, গত ২৩ সেপ্টেম্বর আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের মুসা কালা অঞ্চলে তালেবানের একটি ঘাঁটিতে চালানো অভিযানে তিনি নিহত হন। তখন পাকিস্তানিসহ বেশ কিছু লোককে গ্রেপ্তারও করা হয়।

যৌথবাহিনীর ওই হামলায় তালেবান নেতা ছাড়াও কমপক্ষে ৪০ বেসামরিক নিহত হয়েছে। তবে যুক্তরাষ্ট্র এবং আল কায়েদার তরফ থেকে আসিম ওমারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়নি।

তবে আফগান গোয়েন্দা সংস্থার এই দাবি প্রত্যাখ্যান করেছে েআল কায়দার সহযোগী গোষ্ঠী তালেবানরা। তালেবানের এক মুখপাত্র বলছেন, এটা শত্রুদের মনগড়া প্রচারণা। ওই অভিযানে শুধুমাত্র বেসামরিকরাই হতাহত হয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

মালিতে জঙ্গি হামলায় ২৫ সেনা নিহত

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares