| | সোমবার, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী |

মোহাম্মদপুরে হচ্ছে পার্ক-মাঠ, ব্যয় হবে সাড়ে ৪ কোটি টাকা

প্রকাশিতঃ ৫:০৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১২, ২০১৯

নিউজ ডেস্ক: রাজধানীর মোহাম্মদপুরের হুমায়ুন রোডে ১.৬ একর আয়তনের মাঠ-কাম-পার্কটির সংস্কারকাজ শুরু হয়েছে। চুক্তি অনুযায়ী আগামী বছর ফেব্রুয়ারি মাসের মধ্যে পার্কটির সংস্কারকাজ শেষ হওয়ার কথা। এতে ব্যয় হবে প্রায় ৪ কোটি ৪৬ লাখ টাকা। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

রিকশায় ফেলে আসা ৩ লাখ টাকা তিনদিন পর ফিরে পেলেন স্কুলশিক্ষক

সূত্র জানায়, ঠিকাদারি প্রতিষ্ঠান ‘পি এফ কর্পোরেশন’ সংস্কারকাজটি করার দায়িত্ব পেয়েছে। চুক্তি অনুযায়ী আগামী বছর ফেব্রুয়ারি মাসের মধ্যে ১.৬ একর আয়তনের এ মাঠ-কাম-পার্কটির সংস্কারকাজ শেষ হবে। এতে ব্যয় হবে ৪ কোটি ৪৬ লাখ টাকা। সংস্কারকাজ শেষ হলে মাঠ-কাম-পার্কটিতে খেলার মাঠ, মাঠের চারপাশে ওয়াকওয়ে, শৌচাগার, ঈদগাহ-মিনার ইত্যাদি থাকবে। রাতেও যাতে এটি ব্যবহার করা যায় সেজন্য আলোকিত করার ব্যবস্থা থাকবে। বিভিন্ন শ্রেণি-পেশা এবং বয়সী মানুষের সুবিধার কথা বিবেচনা করে তাদের চাহিদা অনুযায়ী মাঠটির ডিজাইন করা হয়েছে।বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) মোহাম্মদপুরে হুমায়ুন রোড মাঠ-কাম-পার্কের সংস্কারকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেয়র মো. আতিকুল ইসলাম ।

নদীগর্ভে স্কুল ভবন, গাছতলায় পাঠদান

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মেয়র বলেন, মাঠটির সংস্কারকাজ শেষ হলে এ এলাকার সব শ্রেণি-পেশা ও বয়সের নারী-পুরুষের খেলাধুলা, শরীর চর্চা ও বিনোদনের সুবিধা হবে। তিনি বলেন, নগরবাসীর খেলাধুলা, শরীরচর্চা এবং বিনোদনের জন্য ডিএনসিসির ২৬টি পার্ক ও খেলার মাঠের সংস্কারকাজ দ্রুত শেষ হবে। এর মধ্যে ৪টি পার্কের সংস্কারকাজ শেষের দিকে।

এ সময় অন্যদের মধ্যে স্থানীয় সংসদ সদস্য সাদেক খান, ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান, নুরুল ইসলাম রতন প্রমুখ উপস্থিত ছিলেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares