| | মঙ্গলবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

বান্দরবানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে শিক্ষা সামগ্রী ও বনজ ফলজ গাছের চার বিতরণ

প্রকাশিতঃ ১২:১৪ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ১১, ২০১৯

ওসমান গনি- বান্দরবান প্রতিনিধি:- আজ সকাল ১১ ঘটিকার সময় বান্দরবান সদর লেমুঝিড়িতে অবস্থিত বম আবাসিক ছাত্র হোস্টেলে দূর্গম পাহাড়ী অঞ্চল থেকে আসা গরীব অসহায় মেধাবী বম ছাত্রদের মাঝে শিক্ষা সামগ্রী, স্কুল ইউনিফর্ম , পরিস্কার পরিচ্ছন্ন থাকতে সাবান, হ্যান্ড ওয়াশ , ব্রাশ, টুথপেস্ট, নেইল কাটার, ডিটারজেন্ট পাউডার ,তোয়ালে ইত্যাদি বিভিন্ন পরিস্কার পরিচ্ছন্ন সামগ্রী দিয়ে সচেতন ও সহযোগীতা করে যাচ্ছেন পুলিশ কনস্টবল মোঃ মেহেদী হাসান দোলন।

পরিবেশ রক্ষায় সচেতন করতে গিয়ে স্কুল শিক্ষার্থী ও সাধারন মানুয়ের মাঝে বিভিন্ন ঔষধি, বনজ,ফলজ গাছের চারা বিতরন করে যাচ্ছেন।পরিত্যক্ত পলিথিন ও প্লাষ্টিক সামগ্রী জমা দিন, পরিবেশ বন্ধু গাছ নিন। পরিবেশ রক্ষায় এগিয়ে আসুন । পলিথিন ও প্লাষ্টিক বজ্ব্য পরিবেশের জন্য ক্ষতিকর উক্ত বিষয়টি সম্পর্কে সচেতন করতে এই উদ্যোগ ২০১৭ সাল হইতে অধ্যাবদি পর্যন্ত প্রায় ০৮,০০০ (আটহাজার) গাছের চারা বিভিন্ন স্কুল,স্কুল শিক্ষার্থী ও জনসাধারন এর মাঝে বিতরন করে আসছেন।চারা বিতরনের মাধ্যমে সবুজে সবুজায়ন হচেছ অনেক ন্যাড়া পাহাড় । পাহাড় ফিরে পাচ্ছে তার প্রাকৃতিক রুপ। অবাধে গাছ না কাটতে উদ্বুধ করা হচ্ছে মানুষকে।বিভিন্ন গাছের চারা মানুষের কাছে কাছে পৌছে দিয়ে উৎসাহ প্রদান করে গাছ রোপনে ।

বাংলাদেশ পুলিশে যোগদান-২০১৬ খ্রিঃ, নিয়োগসূত্রে বান্দরবান পার্বত্য জেলা। যোগদানের পর থেকেই মানব সেবা ও দেশ প্রেম নিয়ে কাজ করে যাচ্ছেন এই পুলিশ সদস্য। নিজ কর্মস্থলের প্রত্যন্ত অঞ্চলে অসহায় অবহেলিত মানুষের পাশে দাড়াচ্ছেন সামর্থ অনুযায়ী। তার ছোট কাল থেকে স্বপ্ন দেশ ও মানবতার কল্যাণে কাজ করা। বাংলাদেশ পুলিশ তেমনি একটি বাহিনী যা প্রত্যন্ত অঞ্চলেও কাজ করা যায়। পাশে দাড়ানো যায় সমাজের ছিন্নমূল মানুষের। বেতন থেকে অল্প অল্প টাকা জমিয়ে ছোট ছোট কাজ গুলো করে যাচ্ছেন সামাজিক পরিবর্তনে। এগিয়ে যাচ্ছেন মানুয়ের বিপদে। শারীরিক প্রতিবন্ধী, সমাজে পরনির্ভরশীল মানুষদেরকে ছোট ছোট কর্মসংস্থান এর ব্যবস্থা করে দেওয়া এবং উপজাতীয় দরিদ্র ছাত্রদের মাঝে শিক্ষা সামগ্রী দিয়ে সহায়তা করা।

সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টি করে যাচ্ছে জাতীয় জরুরি সেবা ৯৯৯ সম্পর্কে। অনাকাঙ্খিত বিপদে পুলিশ, ফায়ার সার্ভিস ও এ্যাম্বুলেন্সের সহায়তা নিতে সচেতনতা সৃষ্টি করে আসতেছে।নিজ কর্মস্থলে কর্মের পাশাপাশি সমাজের ছোট খাটো কাজগুলো করেই পরম আত্মতৃপ্তি পায় এই পুলিশ সদস্য। সেই সাথে সামাজিক সচেতনতার বিভিন্ন দিক নিয়ে নিবিড় ভাবে কাজ করে যাচ্ছে।বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে এই পুলিশ সদস্যের ভূমিকা সত্যিই অনুপ্রেরণীয়।

সামাজিক বনায়নের মাধ্যমে গ্রীণ ফুলপুর গড়ার লক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares