| | বুধবার, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই মুহাররম, ১৪৪১ হিজরী |

চিতলমারীতে ডেঙ্গু রোগীর বাড়ীতে উপজেলা নির্বাহী অফিসার

প্রকাশিতঃ ৫:৪১ অপরাহ্ণ | আগস্ট ২৭, ২০১৯

বিভাষ দাস, চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারী উপজেলার ৬নং চরবানিয়ারী ইউনিয়নের দুর্গাপুর গ্রামে ডেঙ্গুতে আক্রান্ত সৌরভ মন্ডল (২১) এর বাড়ীতে পরিদর্শনে যান চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম। মঙ্গলবার দুপুর ১২টায় সেখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চরবানিয়ারী ইউনিয়নের সংশ্লিষ্ট ওয়ার্ড ইউপি সদস্য গোড়া চাঁদ ঘোষ ও মহিলা সদস্যা উন্নতি বিশ্বাস।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম ডেঙ্গুতে আক্রান্ত সৌরভের বাড়ীতে পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশ তৈরির জন্য উপস্থিত জনগণের সঙ্গে আশেপাশের জঙ্গল পরিষ্কার, আবর্জনায় আগুন জ্বালানোসহ মশা নিধনের জন্য ফগার মেশিন ব্যবহার করেন, যাতে ওই বাড়ী থেকে চারিদিকে ডেঙ্গু ছড়িয়ে পড়তে না পারে। বাড়ীতে জল বেধে থাকা বিভিন্ন পাত্র উপুর করে রাখার জন্য সবাইকে পরামর্শ দেন। জনগণকে সচেতন হয়ে মশা বৃদ্ধি প্রতিহত করতে উদ্বুদ্ধ করেন। সৌরভের সংগে কথা বলে তিনি তার শারীরিক খোজখবর নেন।

ঢাকায় বাংলাদেশ রেলওয়ের এক প্রজেক্টে কর্মরত সৌরভ মন্ডল বাড়ী আসার পর জ¦রে আক্রান্ত হয়। ৭ আগষ্ট চিতলমারী সদর হাসপাতালে পরীক্ষা করা হলে সে ডেঙ্গুতে আক্রান্ত বলে ধরা পড়ে। চিতলমারী হাসপাতাল থেকে তাকে গোপালগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

সেখানে ভালো চিকিৎসার অভাবে সৌরভের অবস্থা খারাপের দিকে গেলে খুলনা গাজী মেডিকেলে নেয়া হয়। সেখানে কয়েকদিনের চিকিৎসায় তার শারীরিক অবস্থার উন্নতি হলে বাড়ীতে নিয়ে আসা হয়। সৌরভ এখনো সম্পূর্ণ সুস্থ্য হয়ে উঠতে পারেনি। চিকিৎস্যা ব্যবস্থা এখনো বিদ্যমান। তার শরীরে এলার্জি এবং র‌্যাশ দেখা দিয়েছে। শরীর অত্যন্ত দুর্বল। আর্থিকভাবে অস্বচ্ছল নির্মল মন্ডলের ছেলে সৌরভ পড়াশুনার পাশাপাশি রেলের একটি প্রজেক্টে চাকরী করার সূত্রে ঢাকায় থাকে। সে এ বছর অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র।

উল্লেখ্য, সৌরভ মন্ডল খুলনায় গাজী মেডিকেলে চিকিৎসরত অবস্থায় চিতলমারী উপজেলা চেয়ারম্যান অশোক কুমার বাড়াল তাকে সেখানে দেখতে যান এবং আর্থিকভাবে সহায়তাও করেন বলে জানা যায়।

ঝালকাঠি নদীতে বিভিন্ন প্রজাতির দেশী মাছের পোনা অবমুক্ত করেন ডিআইজি

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares