| | রবিবার, ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী |

পার্লামেন্ট অধিবেশনের জন্যে জনসনের ওপর ব্রিটিশ এমপিদের চাপ

প্রকাশিতঃ ৯:২৫ অপরাহ্ণ | আগস্ট ১৮, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : অবিলম্বে পার্লামেন্ট অধিবেশন ডাকার জন্যে রোববার ব্রিটিশ এমপিরা দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনের ওপর চাপ তৈরি করেছেন। ব্রেক্সিট বিষয়ে বিতর্কের জন্যে তারা আইনপ্রণেতাদের গ্রীষ্মকালীন ছুটি থেকে ফিরিয়ে এনে পার্লামেন্ট অধিবেশন ডাকার আহ্বান জানান। একশ’র বেশি এমপি জনসনের কাছে লিখিতভাবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত তাদের স্থায়ীভাবে অধিবেশনে বসার সুযোগ দেয়ার অনুরোধ জানান।

ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের আগামী ৩১ অক্টোবর বেরিয়ে যাওয়ার কথা রয়েছে। এদিকে আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত এমপিদের ছুটিতে থাকার কথা রয়েছে।

জনসনকে লেখা ওই চিঠিতে এমপিরা বলেছেন, দেশ অর্থনৈতিক সংকটের কিনারে। আর আমরা চুক্তিবিহীন ব্রেক্সিটের দিকে এগিয়ে যাচ্ছি। এতে আরো বলা হয়েছে, দেশ জাতীয় জরুরি পরিস্থিতির সম্মুখীন। অবিলম্বে পার্লামেন্ট অধিবেশন ডাকতে হবে। এদিকে জনসন বলেছেন, চুক্তি কিংবা চুক্তি ছাড়া যে কোন ভাবেই ব্রিটেন আগামী ৩১ অক্টোবর ইইউ থেকে বেরিয়ে যাবে।

কিন্তু প্রধান বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিন চাচ্ছেন পার্লামেন্টে অধিবেশন বসলে তিনি জনসনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব উত্থাপন করবেন। তিনি অস্থায়ী প্রধানমন্ত্রী হয়ে চুক্তি ছাড়া ব্রেক্সিট বন্ধ করবেন এবং শেষে দেশে সাধারণ নির্বাচন দেবেন। যদিও জনসন সরকার স্পষ্টতই তা চাচ্ছে না।

এদিকে ইউগভ জনমত জরিপে অধিকাংশ চুক্তিছাড়া ব্রেক্সিটের পক্ষে তাদের মতামত দিয়েছে। জরিপে ৪৮ শতাংশ চুক্তিছাড়া ব্রেক্সিটের পক্ষে এবং ৩৫ শতাংশ বলেছে, তারা প্রধানমন্ত্রী হিসেবে করবিনকে পছন্দ করছেন ও ব্রেক্সিটের জন্যে দ্বিতীয় গণভোট চাচ্ছেন।

কাবুলে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ৬৩, আহত ১৮২

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares