| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

২১ আগস্ট শেখ হাসিনা হত্যা চেষ্টা দিবস জাতীয়ভাবে পালন করার দাবী

প্রকাশিতঃ ১০:৪৪ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০১৯

পটিয়া(চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী ; জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য আলহাজ্ব সামশুল হক চৌধুরী বলেছেন, ১৬ ডিসেম্বর বিজয় দিবস, ২১ ফেব্রুয়ারি ভাষা দিবস ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যেভাবে স্মরণ করা হয় ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনার হত্যা চেষ্টা দিবসও জাতীয়ভাবে পালন করতে হবে।

একাত্বরের প্রেতাত্মারা জননেত্রী শেখ হাসিনাকে সহ্য করতে পারে না। একাত্তরের সময়ে পাক সেনারা যে অত্যাচার করেছিল তাদের থেকে কিছু বীজ সৃষ্ঠি হয়েছে। এ বীজগুলো এখন সমাজের বিভিন্ন রন্দ্রে রন্দ্রে ছড়িয়ে পরেছে। তারা দেশদ্রোহী। তার সবসময় দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। আরেকদিকে আওয়ামী বিরোধী আরেকটি শক্তি রয়েছে। এরাও দেশ বিরোধী ষড়যন্ত্রে সবসময় লিপ্ত। তারা কোনসময় বঙ্গবন্ধুকে মেনে নিতে পারে নি। তারা আবার বাংলার মসনদে ক্ষমতায় যেতে চাই। তারা যতদিন বঙ্গবন্ধুকে মেনে নিতে পারবে না তাদের কোনঅবস্হায় এ দেশে রাজনীতি করতে দেয়া যাবে না।

হুইপ আরো বলেন, অনেকে দলের অনেক নেতাকর্মীকে হাইব্রিড বলে অপপ্রচার চালাচ্ছে। যারা এ অপপ্রচার চালায় তাদের খেয়াল রাখতে হবে এসব নেতাকর্মী কোন অপকর্মের সাথে যুক্ত আছে কি না। সন্ত্রাস করছে কি না। দখলবাজী করছে কি না। বিশৃঙ্খলা সৃষ্টি করছে কি না। তিনি ৯৬ থেকে ২০০১ সালে আওয়ামীলীগ সরকর ক্ষমতায় থাকলেও স্বল্প সময়ে দেশের উন্নয়নের জোয়ার এসেছিল। কিন্তু তার পরবর্তীতে ২০০১ সালের পর বিএনপি জোট সরকারের ক্ষমতার চিত্র তুলে ধরে বলেন, বিএনপি-জামায়াত এ দেশের মেরুদন্ড ভেঙ্গে দিয়েছে। তিনি বলেন, জাতীয় শোককে শক্তিতে পরিনত করে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
গতকাল বৃহস্পতিবার পটিয়ার হল টুডে কনভেনসন সেন্টারে সন্ধ্যায় পটিয়া উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগের যৌথভাবে আয়োজিত জাতীয় শোক দিবসে প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত বক্তব্য রাখেন।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকাম সামশুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য শাহাদাত হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাবেক এমপি চেমন আরা তৈয়ব, জেলা পরিষদের সদস্য দেবব্রত দাশ দেবু, জেলা আওয়ামী লীগের নেতা প্রদীপ দাশ, রাশেদ মনোয়ার, ভাইস চেয়ারম্যান ডাঃ তিমির বরন চৌধুরী, জেলা আওয়ামী লীগ নেতা বিজন চক্রবর্তী, আইয়ুব আলী, নাছির আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবদুল খালেক চেয়ারম্যান, হুইপের একান্ত সহকারী হাবিবুল হক চৌধুরী, হুইপের সহোদর মুজিবুল হক চৌধুরী নবাবসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা পৌরসভা আওয়ামীলীগ এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

ঝালকাঠিতে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পুলিশের স্বেচ্ছায় রক্তদান

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares