| | শুক্রবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

খুলনায় ভিজিএফ চাল কালোবাজারি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৫:৩৮ অপরাহ্ণ | আগস্ট ১৪, ২০১৯

আতিয়ার রহমান,খুলনা অফিস : খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জাকির হোসেনের বিরুদ্ধে ঈদে দুঃস্থদের মাঝে বিতরণের জন্য বরাদ্দকৃত ভিজিএফ’র চাল কালোবাজারির অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আনিছুর রহমান বাদী হয়ে ঈদের আগের দিন রোববার দিঘলিয়া থানায় মামলাটি দায়ের করেন। এর আগে উপজেলার পুরনো ইউপি কার্যালয়ের ভেতর থেকে ভিজিএফ’র ১৬৫ কেজি চাল জব্দ করা হয়।

পিআইও আনিছুর রহমান জানান, গত ৮ আগস্ট থেকে বারাকপুর ইউনিয়নে দুঃস্থদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ শুরু হয়। কিন্তু ভিজিএফের কিছু চাল বিতরণ না করে ইউনিয়ন পরিষদের পুরনো কার্যালয়ে মজুত করে রাখা হয়েছে- মর্মে তিনি গোপন খবর পান। এ সংবাদ পেয়ে ১১ আগস্ট বেলা সাড়ে ১২টার দিকে সেখানে অভিযান চালিয়ে একটি কক্ষ থেকে ৩০ কেজি’র পাঁচটি বস্তা ও অন্য আরেকটি বস্তায় ১৫ কেজি চাল পাওয়া যায়। যার মোট পরিমান ১৬৫ কেজি।

বস্তার গায়ে খাদ্য অধিদফতরের সিল করা ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এবং ‘নিট ওজন ৩০ কেজি’ লেখা রয়েছে। এ চাল দুঃস্থদের মাঝে বিতরণ না করে মজুত রাখার অপরাধে ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(১) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মানস রঞ্জন দাস জানান, বারাকপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফ’এর চাল কালোবাজারির উদ্দেশ্যে মজুদ রাখার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। চেয়ারম্যান গাজী জাকির হোসেন পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে কারাবন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares