| | বুধবার, ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

পটিয়া পৌরসভার বর্জ্য অপসারণ

প্রকাশিতঃ ৫:৩৪ অপরাহ্ণ | আগস্ট ১৩, ২০১৯

সেলিম চৌধুরী পটিয়া ;  চট্টগ্রামে প্রথম শ্রেণীর পৌর ১২ আগষ্ট কোরবানি উপলক্ষে এবং  পটিয়া পৌরবাসীকে স্বস্তি দিতে কোরবানি পশুর বর্জ্য অপসারণের ব্যবস্থা নিয়েছে পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপকহারুনুর রশিদ। এতে তিনি সকল ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্তদের নির্ধারিত সময়ের আগেই কোরবানি পশুর বর্জ্য অপসারণের নির্দেশ দেন। এর আগে পটিয়া পৌরসভার মেয়র সকলের মতামতের ভিক্তিতে একটি কমিটি গঠন করে দেন। এ কমিটির সভাপতি পটিয়া পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল খালেক।১২ আগষ্ট সোমবার কোরবানি

ঈদের দিন বেলা ১ টা থেকে বিচ্ছিন্নভাবে পটিয়া পৌরসভার ৯ টি ওয়ার্ডের অলি গলিতে বর্জ্য অপসারণের কাজ শুরু হয়। চলে রাত পর্যন্ত এতে সফল হন কাউন্সিলর আবদুল খালেক এর নেতৃত্বে করে দেওয়া কমিটি সটিক ভাবে দায়িত্ব পালন করে। পটিয়া পৌরসভার বর্জ্য অপসারণ অস্থায়ী কঞ্জারভেন্সি কমিটির সভাপতি ও ১নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল খালেক তার নিজের এলাকায় বর্জ্য অপসারণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় কাউন্সিলের আব্দুল খালেক বলেন,কোরবানি পশুর বর্জ্য অপসারণের ব্যবস্থা নিয়েছে পটিয়া পৌরসভা কর্তৃপক্ষ পাশাপাশি প্রত্যেক কাউন্সিলর কে নিজ নিজ এলাকার দায়িত্ব দেওয়া হয়েছে। পটিয়া পৌরসভা কর্তৃক বর্জ্য অপসারণ অস্থায়ী । এই কমিটির বিভিন্ন জোনের দায়িত্বপ্রাপ্তদের নির্ধারিত সময়ের আগেই পৌরসভা পরিচ্ছন্ন করার নির্দেশ দেন। দুপুর ২ টার পর থেকে পুরোদমে শুরু হয়েছে এ কার্যক্রম। বর্জ্য অপরাসণে কাজে ১২টি গাড়ি,৪৭ জন পরিচ্ছন্নতাকর্মী কাজ করছেন।

তিনি বলেন আমরা বর্জ্য অপসারণ কার্যক্রমে আলাদা সতর্কতা অবলম্বন করেছি কারণ সারাদেশে ডেঙ্গু আতঙ্ক রয়ে এ পরিস্থিতি মোকাবিলা করতে আমরা গভীর চিন্তা করে প্রদক্ষেপ নিয়েছি যাতে কোথাও বর্জ্য বা পানি জমে না থাকে, সে ব্যাপারে সংশ্লিষ্টদের সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে।

আগামী ১২ ঘণ্টার মধ্যে পটিয়া পৌরসভার ৯ টি ওয়ার্ড থেকে কোরবানির বর্জ্য অপসারণ করেন এদিকে বর্জ্য অপসারণ সফল হওয়ায় এবং এ কাজে পৌরজনগণ সহযোগিতা করার জন্য সকলকে অভিনন্দন জানিয়েছেন।

পটিয়ায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে লিফলেট বিতরণ

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares