| | বৃহস্পতিবার, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

ঝালকাঠিতে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৩ জনকে জরিমানা

প্রকাশিতঃ ১১:৫৪ অপরাহ্ণ | জুলাই ২৮, ২০১৯

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে অবৈধ বালু উত্তোলনের দায়ে তিন ড্রেজার ব্যবসায়ীকে দুই লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, রবিবার (২৮ জুলাই) ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের ভ্রাম্যমান আদালতের অভিযানে তাদের প্রত্যেককে ৭৫হাজার টাকা করে মোট ২লক্ষ ২৫হাজার টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. বশির গাজী ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। দীর্ঘদিন ধরে স্থানীয় কয়েকটি চক্র স্যলো ইঞ্জিন চালিত ড্রেজার মেশিন দিয়ে ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করছিলেন।

রবিবার দুপুরে খবর পেয়ে জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী অভিযান চালন। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ড্রেজার মলিক কামাল হাওলাদার, কাইয়ুম ও রিয়াজ হোসেনকে ৭৫ হাজার টাকা করে মোট দুই লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেন।

জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক কার্যালয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী বলেন, নদী ভাংঙন রোধ ও পরিবেশ রক্ষায় অবৈধ ড্রেজার মলিক বা বালু ব্যবসায়ীদের নদী থেকে বালু উত্তোলন করতে দেয়া হবেনা। এ ব্যাপারে জেলা প্রশাসন সব সময় সতর্ক দৃষ্টি রাখবে বলেও জানান তিনি।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে নির্মিত হচ্ছে মডেল মসজিদ

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares