| | সোমবার, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

পটিয়ার মালিয়ারা চলাচলের রাস্তায় ফেলানো হচ্ছে বর্জ্য

প্রকাশিতঃ ৫:২৬ অপরাহ্ণ | জুলাই ২৪, ২০১৯

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী: চট্টগ্রামে পটিয়া উপজেলা জিরি ইউনিয়নে ৯ নং ওয়ার্ডে মালিয়ারা গ্রামে মরহুম হাজী নরুল ইসলামের বাড়ীর চলাচলের রাস্তার ওপর গরুর গোবর বর্জ্য সহ নানা আর্বজনা পেলিয়ে মারাত্মক পরিবেশ দূষণ করছে মো: আবু তৈয়ব নামে এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে প্রতিকার প্রার্থনা করে মো: ইলিয়াছ নামে এক ব্যক্তি গত ৭ জুলাই পটিয়া উপজেলা নির্বাহী অফিসার ও পটিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায় মরহুম ওলামিয়া ছেলে আবু তৈয়ব দীর্ঘদিন যাবত গরুর খামার নির্মান করে গোবর ও বর্জ্য বাড়ীর চলাচলের রাস্তায় ফেলে জমাট। যার ফলে ঐ সমস্ত ময়লা আবর্জনা পচাঁ দুগন্ধ এলাকায় বিভিন্ন রোগব্যাধি ছড়াচ্ছে। এতে ইলিয়াছের চাচাতো ভাই মো: আলমগীর এর প্রতিবাদ করলে তাকে হত্যা হুমকি বিভিন্ন মামলায় জড়িয়ে হয়রানি করবে বলে হুমকি দেয়। যার ফলে বাড়ীর শতাধিক মানুষ চলাচল করতে নানা মারাত্মক অসুবিধা সহ বিভিন্ন রোগব্যধি ছড়াচ্ছে।

গৌরীপুরে দিনমজুর আব্দুল হালিমের জমি দখল করে রেখেছে প্রভাবশালীরা

এ ব্যাপারে এলাকাবাসী সংশ্লিষ্ট প্রশাসনকে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন ইলিয়াছ সহ আরো অনেকে। স্থানীয় ৯ নং ওয়ার্ড ইউপি সদস্য জেবল হোসেন জানান তৈয়বকে পরিবেশ দূষণ না করার জন্য অনেক বার তাগিদা দেওয়া হয়েছে এবং থানায় বৈঠকে সিন্ধান্ত হয়েছে। কিন্তু তৈয়ব আইন কানুন কিছুই মানছে না এলাকা প্রভাব শালী হওয়ায়।

থানা এস আই নাজমুল কবির ঘটনা সত্যতা স্বীকার করে বলেন ওলামিয়ার ছেলে তৈয়বকে পরিবেশ দূষণ না করার নিদের্শ দিয়েছি এর পরও নিদের্শ অমান্য করলে উপজেলা নির্বাহী অফিসারের সহতায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares