| | বৃহস্পতিবার, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

বিরামপুরে লটারীর মাধ্যমে ধান ক্রয়ে কৃষক নির্বাচন করলেন এমপি শিবলী সাদিক

প্রকাশিতঃ ৯:৪৫ অপরাহ্ণ | জুলাই ১৩, ২০১৯

জাকিরুল ইসলাম, বিরামপুর, (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহের লক্ষ্যে দ্বিতীয় বারের মতো উপজেলার প্রান্তিক চাষীদের মাঝ থেকে লটারীর মাধ্যমে সরকারী ভাবে ধান ক্রয়ের জন্য চাষী নির্বাচন করা হয়েছে।

শনিবার (১৩ জুলাই) দুপুর ১২ ঘটিকায় উপজেলা পরিষদের অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমানের সভাপতিত্বে, উন্মক্ত লটারী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক।

জানা গেছে, বিরামপুর চরকাই খাদ্য গুদামে এবার ২৬ টাকা কেজি দরে ৪৭৫ টন ধান ক্রয়ের লক্ষমাত্রা ধরা হয়েছে। উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নে কৃষি কার্ডধারী ৩৫ হাজার কৃষক রয়েছে। এই বিপুল সংখ্যক কৃষকের নিকট থেকে ধান ক্রয় সম্বভ না হওয়ায় দ্বিতীয় বারের মতো লটারীর মাধ্যমে ৭৯২ জন প্রান্তিক কৃষক নির্বাচন করা হয়েছে। নির্বাচিত কৃষকগণ এক টন হারে ধান সরকারী গুদামে বিক্রি করতে পারবেন।

ঘরবাড়ি নির্মাণে উপজেলাভিত্তিক মাস্টার প্ল্যান করতে হবে

উপজেলা খাদ্য সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে বিশেষ অতিথি হিসাবে উপজেলা চেয়ারম্যান খাইরুল আলম রাজু, পৌর মেয়র লিয়াকত আলী সরকার টুটুল, সার্কেল এ এসপি মিথুন সরকার, ভাইস-চেয়ারম্যান মেজবাউল ইসলাম, উপজেলা খাদ্য কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি যথাক্রমে, দিলিপ কুমার কুন্ড, নাড়ু গোপাল কুুন্ডু, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ” ইউনিয়নের চেয়ারম্যান ও কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে একই স্হানে প্রধান অতিথি হিসাবে সংসদ সদস্য শিবলী সাদিক ছাত্র/ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন করেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares