| | শুক্রবার, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

প্রধান বিচারপতির সঙ্গে বসবেন নির্বাহী বিভাগের ৯৪ কর্মকর্তা

প্রকাশিতঃ ২:৩৪ অপরাহ্ণ | জুলাই ১১, ২০১৯

স্টাফ রিপোর্টার : দেশের প্রধান বিচারপতির সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন নির্বাহী বিভাগের কর্মকর্তারা। আগামী মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৈঠকটি অনুষ্ঠিত হবে। এতে মন্ত্রী পরিষদ বিভাগের ২২ কর্মকর্তা, দেশের ৮ বিভাগীয় কমিশনার ও ৬৪ জেলা প্রশাসক (ডিসিরা) উপস্থিত থাকবেন।

তবে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন দেশের বাইরে থাকার কথা রয়েছে। তাই প্রধান বিচারপতির অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ইতোমধ্যেই মন্ত্রিপরিষদ বিভাগের ২২ কর্মকর্তা, ৮ বিভাগীয় কমিশনার ও ৬৪ জন জেলা প্রশাসকের নামসহ একটি তালিকা সুপ্রিম কোর্টে পাঠানো হয়েছে।

আগামী ১৪ জুলাই থেকে ১৮ জুলাই ডিসি সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনের মধ্যেই বৈঠকের সময় নির্ধারণ করা হয়েছে। সুপ্রিম কোর্ট প্রশাসন বৈঠক সফল করতে প্রস্তুতি সম্পন্ন করেছে।

গত ৭ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয় সুপ্রিম কোর্টে। এতে বলা হয়, জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে আগামী ১৬ জুলাই সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে অনুষ্ঠেয় কর্মসূচিতে অংশগ্রহণকারী মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকসহ মোট ৯৪ জন উপস্থিত থাকবেন। চিঠিতে সবার নামের তালিকা, পদবী ও ফোন নম্বর দেওয়া হয়।

সন্ত্রাসী-দুর্নীতিবাজ আ.লীগের সদস্যপদ পাবে না

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন সাংবাদিকদের জানান, ১৬ জুলাই প্রধান বিচারপতির সাথে মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের বৈঠক অনুষ্ঠিত হবে। এটা একটা সৌজন্য সাক্ষাৎ।

এ বছর জেলা প্রশাসক সম্মেলন ১৪ থেকে ১৮ জুলাই পাঁচ দিনব্যাপী অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রতি বছর তিন দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হলেও এবার দুই দিন বাড়িয়ে পাঁচদিন করা হয়েছে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ। ১৪ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন বলেও জানায় মন্ত্রিপরিষদ।

হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রাব্বানী জানিয়েছেন, রুদ্বদ্বার মিটিং হওয়ায় গণমাধ্যমকে আমন্ত্রণ জানানো হবে না।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares