| | বৃহস্পতিবার, ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

‘মানবিক গুনাবলী সম্পন্ন নেতৃত্ব গড়ে তুলতে হবে’

প্রকাশিতঃ ১০:২৩ অপরাহ্ণ | এপ্রিল ১৮, ২০১৯

স্টাফ রিপোর্টার : শিক্ষার্থীরা শুধু বইয়ের পাতা উল্টালে হবে না, পরীক্ষায় এ প্লাস পেলেই হবে না, তাদের মাঝে মানবিক গুনাবলীর বিকাশ ঘটাতে হবে, তবেই জীবন সংগ্রামে তারা টিকে থাকতে পারবে। মানবিক গুনাবলী সম্পন্ন নেতৃত্ব গড়ে তুলতে পারলেই এ দেশের ভবিষ্যৎ উজ্জল হবে।

গতকাল জকিগঞ্জ উপজেলায় ভূমি সেবা ও ভূমি উন্নয়ন কর মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, ভূমি আইন সম্পর্কে আমাদের শিক্ষার্থী তথা সাধারণ মানুষের অজ্ঞতার কারণেই প্রায় ৯০ ভাগ মামলা মকদ্দমাসহ ফৌজদারী অপরাধ সংগঠিত হয়। জমির মালিক হতে হলে দলিল, দখল ও দাখিলা সম্পর্কে জ্ঞান থাকতে হবে। জমির কর পরিশোধ না করলে এবং জমি অনাবাদি রাখলে মালিকানা চলে যাওয়ার আইন বিদ্যমান আছে। তাই শিক্ষার্থীদের জন্য ভূমি আইন পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করার চিন্তাভাবনা চলছে।

জকিগঞ্জের ইউএনও বিজন কুমার সিংহের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) ইশতিয়াক ইমনের উপস্থাপনায় বক্তব্য রাখেন নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, পৌর মেয়র হাজি খলিল উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, আব্দুস সবুর, ইউপি চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি কুতুব উদ্দিন, প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, যুবলীগ আহবায়ক আব্দুল আহাদ, প্রধান শিক্ষক জ্যোতিষ চন্দ্র পাল, সিদ্দিকুর রহমান, শিক্ষার্থী সত্যজিৎ বিশ্বাস প্রমুখ।

জেলা প্রশাসক জকিগঞ্জের কয়েকটি ভূমিহীন কৃষকদেরকে খাস জমির দলিল হস্তান্তর করেন। তাছাড়া উপজেলার সেরা ভূমি করদাতাতের ক্রেস্ট প্রদান করেন। পরে তিনি বীরশ্রী ইউনিয়নের গুচ্ছ গ্রামের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares