| | বৃহস্পতিবার, ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই সফর, ১৪৪১ হিজরী |

নাচোলে র‌্যাব কর্তৃক জেএমবি’র ০২ সক্রিয় সদস্য গ্রেফতার

প্রকাশিতঃ ২:২০ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৬, ২০১৯

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : গুলশানের হলি আর্টিজান হোটেলে নৃশংস ও ভয়াভহ জঙ্গি হামলার ঘটনার সাথে জড়িত আত্মগোপনকৃত কতিপয় শীর্ষস্থানীয় জঙ্গি সদস্যদের গ্রেফতারে চিরুনী তল্লাশি অভিযান পরিচালনা করা হয়।

পলাতক জঙ্গি সদস্যরা দেশের বিভিন্ন জেলায় বিভক্ত হয়ে সদস্য সংগ্রহ, ফান্ড তৈরী ও সংগঠনকে আরও শক্তিশালী করার জন্য গোপনে কাজ করছে। এরূপ তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহী ব্যাপক অনুসন্ধান ও কঠোর গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। ক্রমাগত নজরদারীর ধারাবাহিকতায় জানা যায় যে, জেএমবি সংগঠনের কিছু সক্রিয় সদস্য সাংগঠনিক কার্যক্রম এবং নাশকতামূলক কর্মকান্ড চালানোর উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানাধীন কোন এক নির্জন গোপন স্থানে বৈঠকে সমবেত হবে।

এরুপ তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল ব্যাপক গোয়েন্দা নজরদারীর মাধ্যমে গোপন বৈঠকের স্থান সনাক্ত করতে সক্ষম হয় এবং মঙ্গলবার ১-৩০ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানাধীন আঝইর এলাকায় একটি পেয়ারা বাগানের ভিতর মাচাং এর উপর গোপন বৈঠকরত অবস্থায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র সক্রিয় সদস্য মোঃ বাইরুল ইসলাম (৩৪) ও মোঃ শফিকুল ইসলাম (৪৮) কে উপরোক্ত আলামতসহ হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয় এবং আরও অজ্ঞাতনামা ৬/৭ জন্য জঙ্গি সদস্য পালিয়ে যায়।

তারা সকলে নিজেদেরকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) এর সক্রিয় সদস্য এবং সংগঠনের বিভিন্ন অবৈধ কর্মকান্ডের সাথে সম্পৃক্ত রয়েছে বলে স্বীকার করে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares