| | শুক্রবার, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

খুলনা বিএসটিআই এর অভিযানে ৩৩ হাজার টাকা জরিমানা আদায়

প্রকাশিতঃ ৭:৫৩ অপরাহ্ণ | জানুয়ারি ১৬, ২০১৯

খুলনা অফিস : মানসম্মত পণ্য সামগ্রী ক্রয় ও বিক্রয় নিশ্চিতকরণ, মেট্রিক পদ্ধতির প্রচলন, ওজন ও পরিমাপে কারচুপিরোধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) খুলনা গত ডিসেম্বর মাসে বিভাগের মেহেরপুর, চুয়াডাঙ্গা ও যশোর জেলায় চারটি মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বুধবার সকালে মোবাইল কোর্ট পরিচালনা করে ওজন ও পরিমাপ অধ্যাদেশ লংঘনের দায়ে বিভিন্ন বেকারি, চানাচুর ফ্যাক্টরি, ফলের দোকান, ডিপার্টমেন্ট স্টোর, পানির ফ্যাক্টরি ও পেট্রোল পাম্প মালিকের বিরুদ্ধে ছয়টি মামলা দায়ের করে ৩৩ হাজার টাকা জরিমানা আদায় করে এবং মাধ্যমে মামলাগুলো নিষ্পত্তি করে।

এছাড়া ডিসেম্বর মাসে খুলনা মহানগরী ও জেলার বিভিন্ন এলাকার ফলের দোকান থেকে আপেল, আঙ্গুর, মাল্টা এবং কমলার ১১টি নমুনা সংগ্রহ করে ফরমালিনের উপস্থিতি পরীক্ষা করা হয়। পরীক্ষায় কোন ফরমালিন পাওয়া যায়নি।বিএসটিআই এ ধরনের অভিযান অব্যাহত আছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares