| | সোমবার, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী |

সিরিয়ায় রুশ হামলায় মারা গেছে ২৩ হাজার সন্ত্রাসী

প্রকাশিতঃ ৪:৩২ অপরাহ্ণ | জানুয়ারি ০৪, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ায় ২০১৮ সালে রাশিয়ার বিমান হামলায় বিদেশি মদদপুষ্ট ২৩ হাজার উগ্র তাকফিরি সন্ত্রাসী মারা গেছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, রাশিয়ার বিমান হামলায় ১৫৯টি যুদ্ধ-ট্যাংক, ৫৭টি সাঁজোয়াযান, ৯০০ কামান এবং প্রায় ৩,০০০ পিকআপ ট্রাক ধ্বংস হয়েছে। এসব পিকআপে মেশিনগান বসানো ছিল; সে হিসাবে প্রায় ৩০০০ হাজার মেশিনগান ধ্বংস হয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল যে বিবৃতিতে দিয়েছে তাতে আরো বলা হয়েছে, তিন বছর আগে সিরিয়ায় রুশ বাহিনীর বিমান হামলা শুরুর পর এ পর্যন্ত কমান্ডারসহ ৮৭ হাজার উগ্র সন্ত্রাসী নিহত হয়েছে। এর মধ্যে ককেশাস অঞ্চলের সন্ত্রাসী ছিল ৪,৫০০। তিন বছরের রুশ অভিযানে সন্ত্রাসীদের এক হাজার ক্যাম্প, ১০ হাজার অস্ত্র ও জ্বালানি গুদাম এবং ৬৫০টি ট্যাংক ধ্বংস হয়েছে।

২০১৫ সালের ৩০ জুলাই থেকে রাশিয়া সিরিয়ায় উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশসহ অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে বিমান হামলা চালিয়ে আসছে। আমেরিকাসহ পশ্চিমা ও তাদের আঞ্চলিক মিত্রদের পৃষ্ঠপোষকতা উপেক্ষা করে রাশিয়া সন্ত্রাসীদের বিরুদ্ধে এই কঠোর অভিযান শুরু করে। অভিযানের শুরুতেই তখনকার মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছিলেন- মস্কোকে এ জন্য খেসারত দিতে হবে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares