| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

হামলা পরিকল্পিত : রিজভী

প্রকাশিতঃ ৫:২৯ অপরাহ্ণ | নভেম্বর ১৪, ২০১৮

স্টাফ রিপোর্টার : রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে দলটির নেতাকর্মীরা। দলের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের মধ্যেই বুধবার দুপুরে এ ধাওয়া-পাল্টা শুরু হয়। সংঘর্ষে পুলিশের পিকআপ ভ্যানে আগুন দিয়েছে বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

এদিকে বিনা উস্কানিতে মনোনয়ন ফরম নিতে আসা নেতাকর্মীদের ওপর সরকার পরিকল্পিত হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বুধবার (১৪ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে কার্যালয়ের সামনের সড়কে বিএনপি-পুলিশ সংঘর্ষের পর তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, শেখ হাসিনার নির্দেশে নির্বাচন কমিশন পুলিশ দিয়ে এ হামলা চালাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি বলেন, আমরা শান্তির পক্ষে। সরকারের নির্দেশে পুলিশ বিনা উসকানিতে এই আক্রমণ করেছে। তারপরও আমরা অশান্তির পথে হাঁটব না। সর্বোচ্চ ধৈর্যের পরিচয় দেব।

এ সময় দলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আপনাদেরকে শান্ত হতে বলেছেন। আপনারা রাস্তা ছেড়ে ফুট পথে বসে পড়ুন। এটা তারেক রহমানের নির্দেশ।’

দুপুর পৌনে ১টার দিকে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা শুরু হয়। একপর্যায়ে তা সহিংসতায় রূপ নেয়। এ সময় উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি শুরু হয়।

মুহূর্তের মধ্যে পরিস্থিতি ব্যাপক আকারে ছড়িয়ে পড়লে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। কয়েক হাজার নেতাকর্মীকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। উপস্থিত নেতাকর্মীরা আশেপাশের মার্কেট, হোটেল, শপিং মল ও গলিতে অবস্থান নেয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা এ সময় পুলিশের গাড়িতেও আগুন দেয়া।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares