| | সোমবার, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

হালুয়াঘাটে খাস জমি বন্দোবস্ত পেতে প্রতিবন্ধী শহিদুলের আবেদন

প্রকাশিতঃ ৬:৪৭ অপরাহ্ণ | অক্টোবর ২৮, ২০১৮

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ হালুয়াঘাট উপজেলার কৈচাপুর ইউনিয়নের জোকাবিলের কান্দা গ্রামের রমজান আলীর পুত্র শারিরিক প্রতিবন্ধী শহিদুল ইসলাম ও তার মা চামেলী বেগম সরকারী খাস জমি বন্দোবস্ত পেতে গত ৪ সেপ্টেম্বার সহকারী কমিশনার ভূমি বরাবর ১৯৯৭ সনের ১২ মে ইং তারিখে প্রকাশিত গেজেট নীতিমালা মোতাবেক আবেদন করেন। উক্ত আবেদনের প্রেক্ষিতে সহকারী কমিশনার ভূমি মোছাঃ লুৎফুনাহার আবেদনটি আমলে নিয়ে কৈচাপুর ইউনিয়নের উপ-সহকারী ভূমি কর্মকর্তা (নায়েব) কে তদন্ত প্রতিবেদন দাখিলের আদেশ প্রদান করেন।

শারিরিক প্রতিবন্ধী শহিদুল ইসলাম ও তার মা চামেলী বেগম আবেদনে উল্লেখ করেন, প্রায় ৪০ বছর যাবত কড়ইকান্দা মৌজায় এস এ দাগ নং-২৬০৬, বিএস দাগ নং-২৭৬৪ শ্রেণী নামা জমির পরিমাণ ০.২৫ একর ও ০.৫৫ একর জমি ভোগদখলে আছেন। পাশাপাশি ফসল উৎপাদন করে জীবিকা নির্বাহ করছেন।

শারিরিক প্রতিবন্ধী শহিদুল ইসলাম জানান, সম্প্রতি একটি ধর্নাঢ্য পরিবারের সদস্যরা তাদের দখলকৃত জমিটি নিজেদের নামে বন্দোবস্ত নেওয়ার জন্য উঠে পরে লেগেছে। প্রশাসনের বিভিন্ন উচ্চ পর্যায়ের কর্মকতাদের সাথে যোগসাজসে নিজেদের হেফাজতে জমিটি নেওয়ার চেষ্টায় লিপ্ত রয়েছে। আবেদনকৃত জমিটি নিজ নামে বন্দোবস্ত প্রদান করার জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানান প্রতিবন্ধী শহিদুল ইসলাম।

কৈচাপুর ইউনিয়নের উপ-সহকারী ভূমি কর্মকর্তা (নায়েব) মোঃ আনোয়ার হোসেন, এ প্রতিবেদককে বলেন, তিনি তদন্ত প্রতিবেদন প্রস্তুত করেছেন। শিঘ্রই উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রেরণ করবেন বলে জানান।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares