| | বৃহস্পতিবার, ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

যে ব্যক্তিকে কখনো দুঃখ-দুর্দশা স্পর্শ করবে না

প্রকাশিতঃ ১১:১১ পূর্বাহ্ণ | অক্টোবর ২৭, ২০১৮

সুখ দুঃখ মানুষের জীবনে মুদ্রার এপিঠ-ওপিঠের মতো জড়িত। কিন্তু ভালো কাজের ফলে কখনো কখনো দুঃখ-দুর্দশা মানুষকে স্পর্শও করতে পারে না। যারা আল্লাহ বিধান মেনে চলার পাশাপাশি আল্লাহ তাআলার ছোট্ট একটি গুণবাচক নামের আমল করে তারা কখনো দুঃখ-দুর্দশায় পতিত হবে না।

হাদিসে এসেছে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।’

দুঃখ-দুর্দশা থেকে মুক্ত থাকতে আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْوَارِثُ) ‘আল- ওয়ারেছু’-এর নিয়মিত আমলই যথেষ্ট।

Amal-Inner

উচ্চারণ : ‘আল- ওয়ারেছু’
অর্থ : ‘সব কিছু ধ্বংস করার পর যিনি পুনরায় সব কিছুর অধিপতি’

আরও পড়ুন > যে আমলে দুঃখ-বেদনা থাকে না (اَلْبَاقِىُ)

ফজিলত ও আমল
– যে ব্যক্তি নিয়মিত (প্রতিদিন) সূর্য ওঠার সময় আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْوَارِثُ) আল- ওয়ারেছু’ ১০০ বার পাঠ করবে, সে ব্যক্তি কখনো দুঃখ-দুর্দশায় পতিত হবে না।

শুধু তা-ই নয়, যে ব্যক্তি এখানেই সীমাবদ্ধ নয়, যে ব্যক্তি আল্লাহ তাআলা গুণবাচক নাম (اَلْوَارِثُ) আল- ওয়ারেছু’ বেশি বেশি পাঠ করবে তার সব কাজ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর গুণবাচক নামের আমলের মাধ্যমে দুঃখ-বেদনা ও দুঃশ্চিন্তামুক্ত থেকে সব কাজ সুন্দরভাবে সম্পন্ন করার তাওফিক দান করুন। আমিন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares