| | বুধবার, ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেপ্তার

প্রকাশিতঃ ৭:২৪ অপরাহ্ণ | আগস্ট ৩১, ২০১৮

ফয়সাল আজম অপু , চাঁপাইনবাবগঞ্জ থেকেঃ রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের পদ্মার চর থেকে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সন্দেহভাজন পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। পদ্মা নদীর ওপারে ভারতীয় সীমান্ত লাগোয়া এই চরে সাংগঠনিক তৎপরতা চালাচ্ছিলেন এসব জঙ্গিরা। বৃহস্পতিবার রাতে র‌্যাব-৫ এর একটি বিশেষ দল অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার জঙ্গিরা হলেন- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার আলীপুর বারইপাড়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে আমিনুল ইসলাম, চর বোয়ালমারী আদর্শগ্রামের মকবুল হোসেনের ছেলে মোশাররফ হোসেন ওরফে মুরসালিন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পশ্চিম কোদালকাটি মধ্যচরের রুস্তম আলীর ছেলে রফিকুল ইসলাম, গোলাম রব্বানীর ছেলে ইসমাইল হোসেন এবং আইনুদ্দিন মন্ডলের ছেলে রফিকুল ইসলাম।

তাদের কাছ থেকে ম্যাগজিন ও চার রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল, ২০০ গ্রাম গানপাউডার, সাতটি হ্যান্ডনোট, চারটি জিহাদি বই, দুটি করে মোমবাতি, মুঠোফোন ও মেমোরিকার্ড, তিনটি সিমকার্ড এবং একটি করে পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রসহ বোমা তৈরির নানা সরঞ্জাম জব্দ করা হয়েছে। গ্রেপ্তার পাঁচজনের মধ্যে আমিনুল ইসলাম জেএমবির গোদাগাড়ীর সমন্বয়কের দায়িত্ব পালন করছিলেন বলে জানিয়েছে র‌্যাব।

শুক্রবার দুপুরে র‌্যাব-৫ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৩ ও ১৪ মে রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে জেএমবির চার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানায়, আমিনুল নামের এক ব্যক্তি গোদাগাড়ী এবং চাঁপাইনবাবগঞ্জ এলাকায় জেএমবির সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। তার নির্দেশ মতোই পরিচালিত হচ্ছে সাংগঠনিক কার্যক্রম। এ তথ্য পাওয়ার পর আমিনুলের খোঁজে নামেন র‌্যাবের গোয়েন্দারা।

অবশেষে র‌্যাব জানতে পারে, চর বোয়ালমারী এলাকায় অবস্থান করছেন জেএমবি নেতা আমিনুল। সেখানে অভিযান চালিয়ে আমিনুল ও মোশাররফকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেয়া তথ্যে চাঁপাইনবাবগঞ্জের চর কোদালকাটিতে অভিযান চালিয়ে অন্য তিনজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই জেএমবিতে সক্রিয় থাকার অভিযোগ স্বীকার করেছেন। তাই তাদের সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares