| | রবিবার, ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী |

আবারও ভূমিকম্পে কেঁপে উঠল ইরান, নিহত ৫

প্রকাশিতঃ ৭:২০ অপরাহ্ণ | নভেম্বর ০৮, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : দু’দিনের ব্যবধানে দ্বিতীয়বারের মতো ইরানে ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা পাঁচ দশমিক ৯। স্থানীয় সময় বৃহস্পতিবার মধ্যরাতে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিকম্পের আঘাতে কমপক্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে তিন শতাধিক মানুষ।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ জানিয়েছে, পূর্বাঞ্চলীয় আজারবাইজান প্রদেশের হাসত্রুদ শহর থেকে ৬০ কিলোমিটার দূরে ভূমিকম্পটি আঘাত হেনেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার মধ্যরাত ২টা ৩০ মিনিটের কিছু সময় আগে ভূমিকম্পটি আঘাত হানে।

ভূমিকম্পে হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে প্রেস টিভি। ভূমিকম্প থেকে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আজারবাইজান কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে ভূমিকম্প আঘাত হানলে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এর আগে দেশটির দক্ষিণাঞ্চলের হরমোজগান প্রদেশে ৫ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। বুধবার স্থানীয় সময় সকালের দিকে ভূমিকম্পটি আঘাত হানে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares