| | বুধবার, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

১৭ বছর অপেক্ষার পর খুলনা মহানগর যুবলীগ’র নতুন কমিটির অনুমোদন

প্রকাশিতঃ ৯:৩৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৮, ২০১৯

আতিয়ার রহমান, খুলনা অফিস ; অবসান হলো টানা ১৭ বছরের অপেক্ষার। পুরাতন কমিটি ভেঙ্গে দিয়ে অনুমোদন হলো খুলনা মহানগর যুবলীগের নতুন কমিটি। নেতৃত্বে আসছেন সাবেক ও বর্তমান ছাত্রলীগের দুই নেতা। মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি সফিকুর রহমান পলাশকে আহবায়ক ও মহানগর ছাত্রলীগের বর্তমান সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজনকে যুগ্ম আহবায়ক করা হয়েছে বলে কেন্দ্রিয় সূত্র জানিয়েছেন।

বাংলাদেশ যুবলীগের কেন্দ্রিয় সূত্রে জানা যায়, গতকাল সোমবার সন্ধ্যায় ঢাকায় বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধূরী পুরাতন কমিটি ভেঙ্গে দিয়ে নতুন করে আহবায়ক কমিটি অনুমোদন দিয়েছেন। আহবায়ক ও যুগ্ম-আহবায়কসহ ২৫ সদস্যের নতুন এই কমিটি নবনির্বাচিত আহবায়ক সফিকুর রহমান পলাশের কাছে হস্তান্তর করা হবে বলে পলাশ নিশ্চিত করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, পলাশ ও সুজন অনেক বেশী জনপ্রিয় এবং সিনিয়রদের কাছে গ্রহণযোগ্য হওয়ায় তাদের হাতে দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে। সফিকুর রহমান পলাশ ২০০৩ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি নগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও নির্বাহী সদস্যের দায়িত্বে ছিলেন।

ছাত্রলীগের নেতৃত্ব ছাড়ার পর যুবলীগের কর্মকান্ডে নিজেকে সক্রিয় রেখেছেন। খুলনা সিটি নির্বাচন থেকে জাতীয় সংসদ নির্বাচন সবক্ষেত্রে রাজপথে তার সরব উপস্থিতি ছিলো লক্ষনীয়। অন্যদিকে ছাত্রলীগের রাজনীতিতে বিভিন্ন অভিযোগ থাকলেও শেখ শাহাজালাল হোসেন সুজন পরিচ্ছন্ন ছাত্রনেতা হিসেবে পরিচিত। আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীদের কাছে গ্রহণযোগ্য। তিনি ২০১০ সালে খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

২০১১ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটিতে উপ-পাঠাগার সম্পাদক, ২০১৫ সালে মহানগর ছাত্রলীগের সভাপতি এবং পরবর্তীতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হন। এদিকে খুলনা মহানগর যুবলীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৩ সালের এপ্রিলে। তারপর শেখ হাসিনা দ্বিতীয় মেয়াদে ক্ষমতা গ্রহণের পর ২০০৯ সালের ১১ জানুয়ারি মহানগর যুবলীগের ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

এরপর আর আলোর মুখ দেখেনি মহানগর যুবলীগের সম্মেলন। দীর্ঘ বিরতির পর উড়িয়ে দিয়ে পুরাতন কমিটি বাতিল করে নতুন নেতৃত্বের হাতে দলকে তুলে দিলেন নীতি নির্ধারকরা। সদ্য ঘোষিত নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন দীর্ঘদিনের আহবায়ক এ্যাড. সরদার আনিছুর রহমান পপলু। তিনি বলেন, নতুন কমিটির মাধ্যমে খুলনা মহানগর যুবলীগ আরও শক্তিশালী হয়ে দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে। এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে নিজেদের বিলিয়ে দেবে।

সূত্রমতে, খুলনা মহানগর যুবলীগের মোট কাউন্সিলর ৭৩৬ জন। এরমধ্যে মহানগরীর আওতাধীন ৩৬টি ওয়ার্ড ও ৫টি থানায় মোট কাউন্সিলরের সংখ্যা ৬৮৫ জন। এর সাথে যোগ হবে মহানগর যুবলীগের ৫১ সদস্যের কমিটির ভোট। দীর্ঘদিন কোন কমিটি না থাকায় এই কমিটি ঘোষনা খুলনা মহানগর যুবলীগের নেতাকর্মীদের মধ্যে নতুন প্রাণের সঞ্চার করেছে। একই সাথে রাজনীতিতে সক্রিয় হতে আগ্রহ প্রকাশ করেছেন অনেক নেতাকম

খুলনা মহানগরীতে প্রায় ১৬ লাখ বৃক্ষ রোপণের পরিকল্পনা

 

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares