| | রবিবার, ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে সফর, ১৪৪১ হিজরী |

‘লুঙ্গি ড্যান্সে’ মাতোয়ারা লুঙ্গি এনগিদি

প্রকাশিতঃ ৮:৪৮ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৮, ২০১৯

স্পোর্টস ডেস্ক : চেন্নাই এক্সপ্রেস সিনেমার বিখ্যাত এবং জনপ্রিয় গান ‘লুঙ্গি ড্যান্স’-এর সঙ্গে কমবেশি পরিচিতি রয়েছে সিনেমাপ্রেমি মানুষের। ভারত ছাড়িয়ে এই গানের জনপ্রিয়তা পেয়েছে বিশ্বের বিভিন্ন দেশে। খেলার জগতের মানুষরাও এর বাইরে নয়। বিশেষ করে ক্রিকেটের সঙ্গে জড়িতরা ভারতীয় সিনেমা এবং গানের ভক্ত- এটা আগে থেকেই প্রমাণিত।

তবে এশিয়া মহাদেশের গন্ডি ছাড়িয়ে দক্ষিণ আফ্রিকায় হিন্দি সিনেমার এই গানের এমন জনপ্রিয়তা রয়েছে, তা কখনো জানা যেতো না, যদি না অনলাইন সিনেমা প্রদর্শণকারী ওয়েবসাইট নেটফ্লিক্স জিজ্ঞাসা না করতো। অনলাইনে বসে নেটফ্লিক্সে সরাসরি যে কোনো সিনেমা দেখা যায়। যে কারণে সারা বিশ্বে খুব দ্রুত জনপ্রিয়তা লাভ করেছে এই ওয়েবসাইট।

সেই নেটফ্লিক্স টুইটারে তাদের ফলোয়ারদের কাছে জানতে চেয়েছে, ‘কে কতবার লুঙ্গি ড্যান্স গানটি শুনেছেন?’ নেটফ্লিক্সের এই প্রশ্নে একটি বিস্ময়কর উত্তর আসলো, যা দেখে সত্যিই অবাক হওয়ার পালা যে কারো।

দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার লুঙ্গি এনগিদি নেটফ্লিক্সের ওই প্রশ্নের উত্তরে রিটুইট করেছেন, ‘১৪!’। অর্থ্যাৎ, তিনি এই গানটি শুনেছেন কিংবা দেখেছেন ১৪ বার। প্রসঙ্গতঃ আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে থাকেন লুঙ্গি এনগিদি। তিনি দক্ষিণ আফ্রিকান এবং জাতিতে নিগ্রো। নামের বৈচিত্র্যের কারণে ভারতীয় উপমহাদেশে যেটা পরিদেয় বস্ত্র (লুঙ্গি), সেটা দক্ষিণ আফ্রিকান কোনো উপজাতি সম্প্রদায়ে হয়ে গেছে ব্যক্তির নাম। সে কারণে ‘লুঙ্গি এনগিদি’র সঙ্গে মিলে গেছে ‘লুঙ্গি ড্যান্স’- শব্দ যুগলের।

এনগিদির এই রিটুইটের জবাব দিয়েছে নেটফ্লিক্সই। তারা লিখেছে, ‘অ্যা সুপার আনসার ফ্রম অ্যা সুপার কিং।’ তবে লুঙ্গি এনগিদির এই জবাবে অনেকেই মজা পেয়েছেন। কেউ কেউ তো এক প্রস্থ হেসেও নিয়েছেন। একজন লিখেছেন, ‘এক্সপার্ট আনসার। ক্যান্ট কন্টেস্ট দ্যাট।’ আরেকজন লিখেছেন, ‘লিজেন্ড স্পটেড।’ আরেকজন লিখেছেন, ‘এই ব্যক্তি তার নিজের গান সম্পর্কে জানে।’

তবে এবারই প্রথম নয়, লুঙ্গি এনগিদি এর আগেও একবার (গতবছর) টুইট করে জানিয়েছেন, ‘ইতিমধ্যেই আমি লুঙ্গি ড্যান্স গানের প্রেমে পড়ে গেছি।’

হাসিনা-মোদি বৈঠকে এনআরসি নিয়ে আলোচনা হবে

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares