| | শুক্রবার, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪১ হিজরী |

খুলনায় পবিত্র আশুরা পালিত

প্রকাশিতঃ ১২:১৯ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ১১, ২০১৯

খুলনা অফিস : আলোচনা সভা, শোক মিছিল ও ‘হায় হোসেন, হায় হোসেন’ মাতমের মধ্য দিয়ে মঙ্গলবার খুলনায় পবিত্র আশুরা পালন করেছে শিয়া সম্প্রদায়ের মুসলমানরা। এসব কর্মসূচিতে ৬১ হিজরীর ১০ই মহররম ঘটে যাওয়া কারবালার মরু প্রান্তরে প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ)-এর দৌহিত্র ইমাম হোসাইন (রাঃ) এবং তাঁর সাথীদের তৃষ্ণার্ত ও ক্ষুধার্ত অবস্থায় নির্মমভাবে শাহাদাত বরণের ঘটনাকে স্বরণ করা হয়।

মহররম উপলক্ষে শিয়া মুসলমানদের খুলনাস্থ সর্ববৃহৎ সংগঠন আঞ্জুমান-এ-পাঞ্জাতানী ট্রাষ্ট ১০ দিন ব্যাপী শোক আলোচনা সভার আয়োজন করে। মঙ্গলবার ১০ মহররম কর্মসূচির শেষ দিনে আলোচনায় অংশ নেন ইসলামী শিক্ষা কেন্দ্রের অধ্যক্ষ হুজ্জাতুল ইসলাম সৈয়দ ইব্রাহিম খলিল রাজাভী।

আলোচনা সভা শেষে হযরত ইমাম হোসাইন (রাঃ)’এর পবিত্র শাহাদৎ স্মরণে নগরীর আলতাপোল লেনস্থ আঞ্জুমান-এ-পাঞ্জাতানী ট্রাষ্ট ইমাম বাড়ি থেকে সকাল সাড়ে ১০টায় একটি শোক মিছিল বের হয়।

শোক মিছিলপূর্ব বক্তৃতায় ইসলামী শিক্ষা কেন্দ্রের অধ্যক্ষ হুজ্জাতুল ইসলাম সৈয়দ ইব্রাহীম খলীল রাজাভী বলেন, আশুরার শিক্ষাই হল জালিমদের বিরুদ্ধে এবং মজলুমদের পক্ষে অবস্থান নেয়া।

শোক ও মাতম মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ইমাম বাড়িতে গিয়ে শেষ হয়। মিছিলে খুলনাঞ্চলের বিপুল সংখ্যক শিয়া মুসলমান নারী ও পুরুষ অংশগ্রহণ করেন।

ময়মনসিংহে র‌্যাব-১৪ কর্তৃক তিন মাদক ব্যবসায়ী আটক

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares