| | মঙ্গলবার, ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মুহাররম, ১৪৪১ হিজরী |

সিলেটে আতিয়া মহলে অভিযান : তিন জঙ্গির বিরুদ্ধে অভিযোগপত্র

প্রকাশিতঃ ৯:২৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : সিলেটের দক্ষিণ সুরমার আলোচিত আতিয়া মহলে জঙ্গিবিরোধি অভিযানের ঘটনায় তিন জঙ্গি সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আজ শনিবার দুপুরে সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা আবুল হোসেন।

চার্জশিটে নিহত জঙ্গি মর্জিনার বোন আর্জিনা (১৯), তার স্বামী জহুরুল হক ওরফে জসিম (২৫) ও হাসান (২৬) নামে তিনজনকে অভিযুক্ত করেছে পিবিআই।

চট্টগ্রামের সিতাকুন্ডে সংঘঠিত একটি জঙ্গি হামলার ঘটনায় ২০১৭ সালের ১৫ মার্চ এই তিনজনকে গ্রেফতার করে পুলিশ।
তদন্ত কর্মকর্তা পিপিআই পরিদর্শক আবুল হোসেন জানান, এই তিনজনই জঙ্গিদলের সদস্য। আতিয়া মহলে নিহত ৪ জঙ্গিকে তারাই জঙ্গিবাদে উদ্বুদ্ধ করে। এছাড়া মোশারফ নামে আরেক জঙ্গির সম্পৃক্ততা পাওয়া গেছে। তবে সে মৌলভীবাজারে জঙ্গিবিরোধী আরেক অভিযানে মারা গেছে।

২০১৭ সালের ২৪মার্চ ভোর থেকে আতিয়া মহলে অভিযান শুরু হয়। বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ‘অপারেশন টোয়াইলাইট’ চলাকালে ব্যাপক গোলাগুলি ও বহু বিস্ফোরণের ঘটনা ঘটে। অভিযানে চার জঙ্গি, র‌্যাবের গোয়েন্দা বিভাগের পরিচালকসহ ১১ ব্যক্তির মৃত্যু হয়। এছাড়াও বিস্ফোরণে আহত হন র‌্যাব, পুলিশ ও সাংবাদিকসহ অনেকেই।

শিগগিরই রাজাকারদের তালিকা করা হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares