| |

‘কোচিং বাণিজ্য বন্ধে জাতীয় শিক্ষা আইন করছে সরকার’

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 11:57 pm | July 25, 2017

স্টাফ রিপোর্টার : কোচিং বাণিজ্য বন্ধ করতে জাতীয় শিক্ষা আইন করছে সরকার। আগামী দু-এক সপ্তাহের মধ্যে শিক্ষা আইনটি মন্ত্রিসভায় উপস্থাপন করা হবে।

মঙ্গলবার সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলন শেষে সাংবাদিকদের এ কথা বলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সম্মেলনে জেলা প্রশাসকদের সঙ্গে আলোচ্য বিষয় সম্পর্কে জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মানোন্নয়নের বিষয়ে আলাপ হয়েছে। শিক্ষার গুণগত মান নিশ্চিত করা আমাদের সরকারের জন্য বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ অর্জনে জেলা প্রশাসকদের সবচেয়ে বেশি সহযোগিতা প্রয়োজন। এসব বিষয়ে জেলা প্রশাসকরা তাদের পরামর্শ, চাহিদা ও মতামত তুলে ধরেছেন।

তিনি বলেন, সম্মেলনে জেলা প্রশাসকদের জানানো হয়েছে, শিক্ষার গুণগত মান রক্ষার জন্য আমরা শিক্ষা আইন করছি। আগামী দু-এক সপ্তাহের মধ্যে এটি মন্ত্রিসভায় উপস্থাপন করা হবে। এটি অনুমোদন পেলে দেশের কোচিং বাণিজ্য, কোচিং বিতর্ক বন্ধ হয়ে যাবে। ম্যানেজিং কমিটি নিয়ে যেসব বিতর্ক ও জটিলতার কথা শুনা যায়, সেসব বন্ধ হয়ে যাবে।

সম্মেলনে শিক্ষকদের স্পেশাল মনিটরিংয়ের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী উপস্থিত সাংবাদিকদের আরো বলেন, শিক্ষকদের মধ্যে জঙ্গিবিরোধী অবস্থান ও নৈতিক মূল্যবোধ জাগানোর জন্য জেলা প্রশাসকদের বলা হয়েছে। যাতে শিক্ষকরা ভালো পাঠদানে আরো মনযোগী হয়। আর শিক্ষার্থীরা ভাল মানুষ হিসেবে গড়ে উঠতে পারে।

তিনি বলেন, কিছু অদক্ষ শিক্ষক এই পেশায় ঢুকে গেছে। এদের জন্য সরকারকে বেকায়দায় পড়তে হয়। তাদের আলাদা করতে হবে।

স্থানীয় পর্যায়ে বিভিন্ন স্কুলে বিভিন্ন রকমের ফি আদায় করা হয়। জেলা প্রশাসকদের আশ্বস্ত করা হয়েছে, এসব সরকারের আওতায় আনা হবে বলেও সম্মেলনে শিক্ষামন্ত্রী জানিয়েছেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!