| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিজিবি-বিএসএফ কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক

প্রকাশিতঃ ৭:০৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৩, ২০১৯

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিংনগর সীমান্তে মঙ্গলবার বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বেলা ১১টার দিকে শিংনগর এলাকার সীমান্ত পিলার ১৭০ এমপি’র নিকটে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের সাথে ভারতের ৭৮ ব্যাটালিয়ন বিএসএফ এর কমান্ডার পর্যায়ে ঘন্টাব্যাপি পতাকা বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশের পক্ষে ১৮ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৫৩ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেঃ কর্নেল মোঃ মাহবুবুর রহমান খান, পিএসসি এবং ভারতের পক্ষে ১৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৭৮ ব্যাটালিয়ন বিএসএফ এর কমান্ড্যান্ট শ্রী বিজয় কুমার শিং।

পতাকা বৈঠকে মাদকদ্রব্য চোরাচালান প্রতিরোধ ও সীমান্ত সুরক্ষা রাখতে উভয় দেশের সমন্বিত টহলের মাধ্যমে সীমান্ত রক্ষা সম্পর্কে সৌহার্দপুর্ণ পরিবেশে আলোচনা হয়। উভয় পক্ষ সীমান্তে উদ্ভুত যে কোন সমস্যা যে কোন সময় ব্যাটালিয়ন/কোম্পানী/বিওপি কমান্ডার পর্যায়ে তাৎক্ষনিক যোগাযোগ বা পতাকা বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানে একমত হয়। শেষে চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ এর মধ্যে চলমান সুসম্পর্ক আরো সদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করে উভয় দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে দুপুর ১২টার দিকে পতাকা বৈঠক টি শেষ হয়।

এ ব্যাপারে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মোঃ মাহবুবুর রহমান খান, পিএসসি জানান, সীমান্তে উভয় দেশের শান্তিপূর্ন সহ অবস্থান বজায় রাখতে নিয়মিত বৈঠকের অংশ এটি একটি।

বান্দরবানে নকল ও মেয়াদ উর্ত্তীণ ঔষধ প্রতিরোধে জনসচেতনতা মূলকসভা

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares