| | মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী |

দুর্নীতি দমন আইন অবহিতকরণ প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৫:১১ অপরাহ্ণ | আগস্ট ২৭, ২০১৯

আতিয়ার রহমান,খুলনা অফিস : খুলনার বিভিন্ন উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সদস্যদের দুর্নীতি দমন আইন বিষয়ে অবহিতকরণ প্রশিক্ষণ গতকাল মঙ্গলবার খুলনা এলজিইডি ভবনে অনুষ্ঠিত হয়। জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি(ইউএনডিপি), এসডিসি ও ড্যানিভা এর সহায়তা সমৃদ্ধ এবং স্থানীয় সরকার বিভাগ বাস্তবায়নাধীন ‘কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার(ইএএলজি)’ প্রকল্প এই প্রশিক্ষণের আয়োজন করে।

প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, দুর্নীতির বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। দুর্নীতি দমন কমিশনকে বিগত যে কান সময়ের চেয়ে শক্তিশালী করা হয়েছে। দুর্নীতি দমন আইনকে সংশোধনের মাধ্যমে যুগোপযোগী করা হয়েছে। তবে সরকার দুর্নীতি প্রতিকারের চেয়ে প্রতিরোধ করতে অধিক আগ্রহী।

এজন্য সবচেয়ে আগে প্রয়োজন জনসচেতনতা বৃদ্ধি। স্থানীয় জনপ্রতিনিধিরা এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। তাঁরা স্কুল কলেজগুলোতে দুর্নীতি বিরোধী বিভিন্ন প্রচার চালিয়ে আগামী প্রজন্মের ছেলে-মেয়েদের মধ্যে দুর্র্নীতি মুক্ত মনোভাব গড়ে তুলতে পারেন। সমাজিক আন্দোলন ছাড়া দুর্নীতি ও মাদকের মতো ব্যাধি থেকে রক্ষা পাওয়া সম্ভব নয় বলে তিনি মন্তব্য করেন।

খুলনা স্থানীয় সরকারের উপপরিচালক ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ অনুষ্ঠানে দুর্নীতি দমন আইনের বিভিন্ন দিক উপস্থাপন করেন খুলনা দুদকের উপপরিচালক মোঃ নাজমুল হাসান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইএএলজি প্রকল্পের খুলনা সমন্বয়ক মোঃ ইকবাল হোসেন। অনুষ্ঠানে রূপসা ও দাকোপ উপজেলার চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, ইউএনও, সকল দপ্তর প্রধান এবং মহেশ^রীপুর, আড়ংঘাটা, কৈলাশগঞ্জ, বাজুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবরা অংশগ্রহণ করেন।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে সেপ্টেম্বরে

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares