| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

‘বঙ্গবন্ধু সিপিপি ভবন’ নির্মাণে চুক্তি

প্রকাশিতঃ ৪:৪২ অপরাহ্ণ | আগস্ট ২৭, ২০১৯

স্টাফ রিপোর্টার : ‘বঙ্গবন্ধু সিপিপি (ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি) ভবন’ নির্মাণে চুক্তি সই হয়েছে। অনুষ্ঠানে অগ্রাধিকার ভিত্তিতে এ ভবন নির্মিত হবে বলে জানানো হয়।

সোমবার (২৬ আগস্ট) বিকেলে মগবাজারে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও সিপিপির যৌথ উদ্যাগে ভবন নির্মাণ সমঝোতা স্মারক চুক্তি অনুষ্ঠিত হয়।

চুক্তি সই অনুষ্ঠান ও সিপিপি যুব স্বেচ্ছাসেবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

ডা. মো. এনামুর রহমান তার বক্তব্যে বলেন, ১৯৭৩ সাল থেকে সিপিপি ও বাংলাদশ রেড ক্রিসেন্ট সোসাইটি দুর্যোগ মোকাবিলায় একসঙ্গে কাজ করছে এবং আগামীতেও একত্রে কাজ করে যাবে।

তিনি আরও বলেন, সিপিপির প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এ ভবনের নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু সিপিপি ভবন’। জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে ভবনের নির্মাণ কাজ দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ কর্মপরিকল্পনায় অন্তর্ভুক্ত করে অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন করা হবে।

রেড ক্রিসেন্ট সোসাইটি ও দুর্যোগ প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) সমাবেশে ২৫০ জন স্বেচ্ছাসেবক অংশ নেবেন।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার।

বিশষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. হাবিব মিল্লাত, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল, সোসাইটির ট্রেজারার অ্যাডভোকেট তৌহিদুর রহমান প্রমুখ।

ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম শীর্ষক ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগীয় বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares