| | সোমবার, ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মুহাররম, ১৪৪১ হিজরী |

অবিলম্বে নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট ঘোষণার দাবিতে সাংবাদিক সমাবেশ

প্রকাশিতঃ ৯:১৬ অপরাহ্ণ | আগস্ট ১৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : সংবাদপত্রের মালিকদের সংগঠন নোয়াবের মামলাকে রাষ্ট্রপক্ষকে আইনিভাবে মোকাবিলা করে অবিলম্বে নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট ঘোষণার দাবি জানিয়েছে সাংবাদিক-শ্রমিক-কর্মচারি ঐক্য পরিষদ। সাংবাদিক-শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের নেতারা আজ সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক সাংবাদিক সমাবেশে এ দাবি জানান।

অবিলম্বে নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট প্রকাশ, গণমাধ্যম কর্মী আইন প্রনয়ন ও ছাটাই বন্ধের দাবিসহ নোয়াবের মামলার প্রতিবাদে সারাদেশে বিএফইউজে’র অঙ্গ সংগঠনসমুহ ও সাংবাদিক-শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিএফএইজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজে’র ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মো. মতিউর রহমান, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কাসের সভাপতি মো. আলমগীর হোসেন খান ও মহাসচিব কামাল উদ্দিন।

সমাবেশে মোল্লা জালাল বলেন, অবিলম্বে নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট প্রকাশ করতে হবে এবং সংসদেও আগামী অধিবেশনে গণমাধ্যম কর্মী আইন পাশ করতে হবে। তিনি বলেন, অন্যথায় দেশের গণমাধ্যম শিল্পে চরম নৈরাজ্য সৃষ্টি হবে। যা রাষ্ট্র, সরকার ও সাংবাদিক-শ্রমিক-কর্মচারিরা চায় না। নোয়াবকে হুঁশিয়ার করে মোল্লা জালাল আরো বলেন, সংবাদপত্র বের করতে হলে দেশের আইন মোতাবেক ওয়েজবোর্ড রোয়েদাদ মেনেই করতে হবে।

আবদুল মজিদ বলেন, নোয়াবের মামলাকে আইনিভাবে মোকাবিলা করার দায়িত্ব রাষ্ট্রপক্ষের। এনিয়ে সাংবাদিকদের কোনো বক্তব্য নেই। সাংবাদিকরা আন্দোলন সংগ্রাম করেই ওয়েজবোর্ড রোয়েদাদ আদায় করে ছাড়বে। সোহেল হায়দার চৌধুরী বলেন, যেসব পত্রিকা ওয়েজবোর্ড রোয়েদাদ অনুযায়ী সাংবাদিকদের বেতন-ভাতা দেবে না, তাদের রেট কার্ড বাতিল করতে হবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি সচিবালয়ের প্রধান ফটক পর্যন্ত প্রদক্ষিণ করে। এরপর ১৪ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি সচিবালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করে তাঁর কাছে হস্তান্তর করেন সাংবাদিক-শ্রমিক-কর্মচারি ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মিলাদ

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares