| | রবিবার, ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী |

কাবুলে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ৬৩, আহত ১৮২

প্রকাশিতঃ ৯:১৩ অপরাহ্ণ | আগস্ট ১৮, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে এক বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় অন্তত ৬৩ জনের মৃত্যু এবং অপর ১৮২ জন আহত হয়েছে। আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের সামরিক উপস্থিতি হ্রাসের ব্যাপারে ওয়াশিংটন ও তালেবানের সমজোতা চূড়ান্ত হওয়ার প্রাক্কালে শনিবার দিনের শেষ দিকে এই বোমা হামলার ঘটনা ঘটলো। তালেবান বলেছে, এই হামলার সঙ্গে তাদের কোন ধরণের সম্পৃক্ততা নেই।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমী বলেছেন, সাম্প্রতিক মাসগুলোতে কাবুলে বোমা হামলায় এটিই সবচেয়ে বড় হতাহতের ঘটনা। তিনি বলেন, আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানগুলো জমজমাট আয়োজনের হয়, এতে বিপুল লোক সমাগম ঘটে। অনুষ্ঠানে পুরুষদের থেকে এবং নারী ও শিশুদের আসন আলাদা থাকে।

বিয়ে অনুষ্ঠানে অংশ নেয়া মোহাম্মদ ফারাগ এএফপিকে বলেন, তিনি যখন মহিলাদের সেকশনে ছিলেন, তখন পুরুষদের এলাকায় বিকট বিষ্ফোরণের শব্দ শুনতে পান। এ সময় সবাই চিৎকার করে অনুষ্ঠানস্থল থেকে দৌঁড়ে বেড়িয়ে আসে। প্রায় ২০ মিনিট হল ধোঁয়ায় ঢেকে ছিল। বোমা বিস্ফোরণের দুই ঘন্টা পরে সেখান থেকে মৃতদেহ বের করে আনা হয়। পুরুষদের সেকশনের সবাই নিহত অথবা আহত হয়েছেন।

পাকিস্তানকে পারমাণবিক হামলার হুমকি ভারতের

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares