| | শুক্রবার, ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী |

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে কারাবন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন

প্রকাশিতঃ ৫:৩৪ অপরাহ্ণ | আগস্ট ১৪, ২০১৯

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। সারাবিশ্বে মুসলমান ধর্মাবলম্বীরা ঈদের দিনটি আনন্দের সঙ্গে উদযাপন করেন। কারাবন্দিদের জন্য এ দিনটি অন্যদিনের মতোই। তবে এ বন্দিজীবনে, তাদের আনন্দ দিতে প্রতিবছরই নানা আয়োজন করে থাকে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগার। এবারও ব্যতিক্রম ঘটেনি।

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের জেলার মোঃ শরিফুল ইসলাম জানায়, বন্দিদের ঘরের অনুভূতি দেয়ার জন্য সোমবার (১২ আগস্ট) সকাল ৭ টায় তাদের স্ব স্ব সেলে মুড়ি আর সেমাই খেতে দেয়া হয়। এরপর সকাল ৮ টায় কারাগারের ভেতরের ময়দানে ঈদুল আজহার একমাত্র জামাতে অংশ নেন কারাবন্দিরা।

কারাগার মসজিদের নিয়মিত ইমাম ঈদ জামাতের ইমামতি করেন। জামাতের পরপরই তারা একে অন্যের সঙ্গে কোলাকুলি করেন। হাসি ঠাট্টা আর আনন্দে মেতে ওঠেন কারাবন্দিরা ।

এবার ৭ শত ৪২ জন কারাবন্দির জন্য ২শ’ ৮৫ গ্রাম করে ১৮০ কেজি কোরবানির গরুর মাংস ও ২৫ কেজি খাসির মাংস ব্যবস্থা করেছিলো চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগার। দুপুরে বিশেষ আয়োজনে তারা পেয়েছেন পোলাও দই, কোরবানির গরুর মাংস (যারা গরুর মাংস খান না তাদের জন্য খাসির মাংস) ডিম, সালাদ, মিষ্টান্ন এবং পান-সুপারি।

রাতের খাবারে ছিলো সাদা ভাত, রুই মাছ, আলুর দম। রাতের খাবারের পর আনন্দঘন পরিবেশে বন্দীদের অংশ গ্রহণে, অন্যন্যে বছরের ন্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও এ বছর আগষ্ট মাস শোকের মাসের কারনে শেষ পর্যন্ত হয় নাই ।

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের জেলার মোঃ শফিকুল ইসলাম খাঁন সংবাদ মাধ্যমে জানান, ঈদে কারাবন্দিদের জন্য পর্যাপ্ত পরিমাণ মাংসের চাহিদাপত্র দেয়া হয়েছিলো। দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারি প্রতিষ্ঠান এর মাধ্যমে, চাহিদা অনুযায়ী গরু কোরবানি দিয়েছি। দুপুরে ও রাত ৯টা থেকে এসব মাংস দিয়ে কারাবন্দিদের খাবার সুষ্ঠু ভাবে সরবরাহ করা হয়েছে।

কারা সূত্র আরও জানায়, ঈদ উপলক্ষে প্রতি বছরের মতো এবারও বন্দিরা কারা কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে পরিবারের আনা খাবার খেতে পাচ্ছেন ।

ময়মনসিংহে ডাকাতি করার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ আটক-৪

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares