| | বৃহস্পতিবার, ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী |

ঢাকায় অনুমতি ছাড়া ড্রোন ওড়ানো যাবে না: ডিএমপি

প্রকাশিতঃ ৭:৪৩ অপরাহ্ণ | আগস্ট ১৩, ২০১৯

স্টাফ রিপোর্টার : অনুমতি না নিয়ে ড্রোন উড্ডয়ন আইনগত দণ্ডনীয় অপরাধ। ঢাকায় কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো ধরনের ড্রোন ওড়ানো যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (১৩ আগস্ট) ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি লক্ষ্য করা গেছে, কিছু ব্যক্তি বা গোষ্ঠী বিনোদন কিংবা ছবি ধারণের জন্য অজ্ঞাত কারণে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই বিভিন্ন ধরনের ড্রোন উড্ডয়ন করছেন। যেকোনো ধরনের ড্রোন উড্ডয়নের জন্য অনুমতি দেওয়ার বিষয়টি সিভিল অ্যাভিয়েশন অথরিটি অব বাংলাদেশের এখতিয়ারভুক্ত।

কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে ড্রোন উড্ডয়ন আইনগত দণ্ডনীয় অপরাধ। এছাড়া অননুমোদিত ড্রোন উড্ডয়ন জননিরাপত্তা বিঘ্ন করাসহ জনমনে ভীতির সঞ্চার করতে পারে।

কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে ড্রোন উড্ডয়ন না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তিতে ডিএমপি বলে, জননিরাপত্তা অক্ষুণ্ন রাখার লক্ষ্যে ঢাকা মহানগরীতে অননুমোদিতভাবে ড্রোন উড্ডয়ন নিষিদ্ধ করা হলো।

ঈদের দিনে যুবককে ছুরিকাঘাতে হত্যা

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares