| | সোমবার, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

‘সরকার দেশে আদিবাসীদের উন্নয়নে অনেক কাজ করেছেন’

প্রকাশিতঃ ৩:৩২ অপরাহ্ণ | আগস্ট ১০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, আদিবাসীদের নিজস্ব বর্ণমালা থাকলে আমি তাদের নিজস্ব ভাষায় পড়া লেখার জন্য সংসদে আলোচনা করতাম। কিন্তু আজ পর্যন্ত তাদের নিজস্ব কোন বর্ণমালা আবিস্কার হয়নি। দশ বছর আগের আদিবাসী আর এখনকার আদিবাসীদের মধ্যে অনেক ফারাক। বর্তমান আদিবাসীদের জীবন যাত্রার মান অনেক উন্নত হয়েছে। আদিবাসীরা এখন লেখাপড়া করে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আসীন রয়েছে।

তিনি বলেন, আমরা আশা রাখবো দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে তারা। বর্তমান শেখ হাসিনার সরকার আদিবাসীদের উন্নয়নে অনেক কাজ করেছেন। বিশেষ করে আদিবাসী ছাত্র/ছাত্রীদের জন্য শিক্ষা উপকরণ, শিক্ষা বৃত্তি এমন কি এই নিয়ামতপুরেই আদিবাসী সাংস্কৃতিক চর্চার জন্য আদিবাসী সাংস্কৃতিক একাডেমী, আদিবাসী শিক্ষার্থীদের জন্য কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্র স্থাপন করা হচ্ছে।

শুক্রবার বেলা ১১টায় নওগাঁর নিয়ামতপুরে জেলা পরিষদ মিলানায়তনে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে আদিবাসী সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

যানজট নেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে

উপজেলা আদিবাসী সমন্বয় পরিষদের সভাপতি বিষদ মনি টপ্পর সভাপতিত্বে সমাবেশ বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নওগাঁ পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন পিপিএম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এনামূল হক, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ফরিদ আহম্মেদ, উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, থানার অফিসার ইন চার্জ শামসুল আলম শাহ, আবেদ হোসেন মিলন প্রমুখ।

সমাবেশে স্মারকলিপি পাঠ করেন, উপজেলা আদিবাসী পরিষদের সাধারণ সম্পাদক মিঃ সোনাধন টুডু । সমাবেশের আগে এক বর্ণাঢ্য র‌্যালি ও শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিান অনুষ্ঠিত হয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares