| | মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই মুহাররম, ১৪৪১ হিজরী |

গৌরীপুরে বাল্য বিয়ের দায়ে কনেসহ মাকে ১৫ দিনের জেল, মেম্বারকে জরিমানা

প্রকাশিতঃ ১:৪১ পূর্বাহ্ণ | আগস্ট ০৬, ২০১৯

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে বাল্য বিয়ের দায়ে কনেসহ মাকে ১৫ দিনের জেল ও সহযোগিতার অভিযোগে এক ইউপি মেম্বারকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও ফারহানা করিম রবিবার (৪ আগস্ট) রাত ১১ টায় এ দন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন স্থানীয় কবুলেন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী একা খাতুন (১৬) ও তার মা পারভীন বেগম (৪০) এবং সিধলা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার জামাল তালুকদার (৩০)।

ইউএনও ফারহানা করিম জানান, ঘটনারদিন রাত সাড়ে ৯টার দিকে এ উপজেলার সিধলা ইউনিয়নে ধীতপুর গ্রামে এমদাদুল হকের মেয়ে ১০ শ্রেণির ছাত্রী একা খাতুনের সঙ্গে পার্শ্ববর্তী পুনরিয়া গ্রামের আব্দুল খালেকের ছেলে খোকনের (২৪) বাল্য বিয়ের প্রস্তুতি চলছিল। খবর পেয়ে তিনি রাত ১০টায় ঘটনাস্থলে গিয়ে এ বাল্য বিয়ে বন্ধ করেন।

ভালুকায় একজন ডেঙ্গু রোগী সনাক্ত

পরে ভ্রাম্যমান আদালতে বাল্য বিয়ে নিরোধ আইনে কনে ও কনের মাকে ১৫ দিনে জেল প্রদান ও ইউপি মেম্বার জামাল তালুকদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, উল্লেখিত বাল্য বিয়েটি বন্ধ করার জন্য দিনেই সংশ্লিষ্ট ওয়ার্ডের এ ইউপি মেম্বারকে নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু ইউপি মেম্বার বাল্য বিয়ে বন্ধে কোন ভূমিকা পালন না করে উল্টো সহযোগিতা করেন। তাই এ ইউপি মেম্বারকে অর্থ দন্ড দেয়া হয়েছে।
ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) এএসএম রিয়াদ হাসান গৌরব, গৌরীপুর থানার ওসি (তদন্ত) গোলাম মাওলা, এস আই নজরুল ইসলাম, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার প্রমুখ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares