| | সোমবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

ডেঙ্গু প্রতিরোধে খুলনায় পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিতঃ ১:৩০ পূর্বাহ্ণ | আগস্ট ০৬, ২০১৯

আতিয়ার রহমান,খুলনা অফিস : ডেঙ্গু প্রতিরোধে দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতার ক্রাশ প্রোগ্রামের অংশ হিসেবে গতকাল সোমবার সকালে খুলনার শহিদ হাদিস পার্ক হতে সচেতনতামূলক র‌্যালি বের হয়। র‌্যালি পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, রাজধানী শহর ঢাকা থেকে ডেঙ্গু জ¦রের প্রাদুর্ভাবের খবর শুনেই খুলনায় প্রায় এক মাস আগে ডেঙ্গু প্রতিরোধে প্রস্তুতি কার্যক্রম শুরু হয়েছে। প্রতিরোধ অভিযানকে কোনভাবেই ছোট করে দেখার সুযোগ নেই। মানুষের জীবন ও স্বাস্থ্য রক্ষায় নিয়োজিত সকল সরকারি দপ্তর ডেঙ্গু প্রতিরোধের অভিন্ন লক্ষ্য নিয়ে কাজ করছে। সকল দপ্তরের অঙ্গিনা ও চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়ে মেয়র আরও বলেন, খুলনায় ডেঙ্গুজ¦রে আক্রান্ত হওয়া রোগীর প্রায় সবই ঢাকা হতে রোগাক্রান্ত হয়ে খুলনায় এসেছেন।

খুলনার জিআরপি থানায় গণধর্ষণের ঘটনায় তদন্ত কমিটি গঠন

এসময় খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া জানান, পরিচ্ছন্নতার ক্রাশ প্রোগ্রামের অংশ হিসেবে খুলনা বিভাগের ১০ জেলার সকল সরকারি-বেসরকারি দপ্তরের প্রাঙ্গণ ও এর চারপাশে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান চলবে। আলোচনা সভা ও র‌্যালিতে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাক সহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। র‌্যালিটি শহিদ হাদিস পার্ক থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares