| | সোমবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

খুলনায় ডেঙ্গু জ্বরে স্কুল শিক্ষার্থী ও বৃদ্ধার মৃত্যু

প্রকাশিতঃ ১১:১৭ অপরাহ্ণ | আগস্ট ০৪, ২০১৯

আতিয়ার রহমান,খুলনা অফিস : খুলনায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মো. মঞ্জুর শেখ (১৫) নামে এক স্কুল শিক্ষার্থী মর্জিনা বেগম (৬৫) নামের দুইজনের মৃত্যু হয়েছে। রোববার সকালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

জানা গেছে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১২টার দিকে মর্জিনা বেগম (৬৫) নামের ওই ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে খুলনায় মৃত্যুবরণ করেন।

অপরদিকে স্কুল শিক্ষার্থী মঞ্জু খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার সকালে মারা গেছে। শিক্ষার্থী মঞ্জুর খুলনার রূপসা উপজেলার কাজদিয়া সরকারি কলেজিয়েট স্কুলের দশম শ্রেনীর ছাত্র। সে উপজেলার টিএসবি ইউনিয়নের উত্তর খাজাডাঙ্গা গ্রামের সবজি বিক্রেতা মো. বাবুল শেখ ওরফে বাবুর পুত্র।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, শিক্ষার্থী মঞ্জুর শেখ কয়েকদিন ধরে প্রচন্ড জ্বরে ভুগছিল। সাধারণ জ্বর ভেবে পরিবারের সদস্যরা স্থানীয় চিকিৎসকের স্বরাপন্ন হন। কিন্তু কোন উন্নতি না হওয়ায় শনিবার তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চিকিৎসকরা তাকে ঢাকায় নিতে বলেন। কিন্তু অবস্থা আশংকাজনক হওয়ায় পরবর্তীতে সিটি মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখান থেকে ফেরত দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু, মাদক, বাল্যবিবাহ ও গুজব প্রতিরোধে সচেতনতামূলক সভা

সেখান থেকে নেয়া হয় গাজী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে ভর্তি করে কয়েক ব্যাগ রক্তও দেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোর সাড়ে ৬টার দিকে সে মারা যায়।

অপরদিকে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে (খুমেক) চিকিৎসাধীন অবস্থায় মর্জিনা বেগম (৬৫) ভর্তি হয়। মর্জিনা বেগম খুলনার দিঘলিয়া উপজেলার ব্রম্মগাতি গ্রামের ইসরাইল সরদারের স্ত্রী। খুমেকের মেডিসিন বিভাগের সহকারী রেজিষ্টার ডা. পার্থ প্রতীম দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares