| | মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই মুহাররম, ১৪৪১ হিজরী |

চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু, মাদক, বাল্যবিবাহ ও গুজব প্রতিরোধে সচেতনতামূলক সভা

প্রকাশিতঃ ১১:১৪ অপরাহ্ণ | আগস্ট ০৪, ২০১৯

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু, মাদক, বাল্যবিবাহ এবং গুজব প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ চাঁপাইনবাবগঞ্জের উদ্দ্যোগে নিজস্ব হলরুমে এই সচেতনতামূলক সভার আয়োজন করা হয়।

এ সময় কলেজের অধ্যক্ষ মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে সচেতনতামূলক সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মো. মোখলেসুর রহমান। কম্পিউটার বিভাগের প্রভাষক সোহেল আখতারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইংরেজি বিভাগের প্রভাষক মো. দূরুল হুদা, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম এবং চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক মো. মাইনুল ইসলাম।

এ সময় বক্তারা গুজবের ভয়াবহতা সম্পর্কে শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বলেন, গুজব গুজবই। এতে কান না দেয়াই শ্রেয়। আর পদ্মা সেতুতে মাথা ও রক্ত লাগার যে গুজব সম্প্রতি আমাদের দেশে ছড়িয়েছে এর কোন ভিত্তি নাই। কারণ ব্রিজ করতে কখনো মানুষের মাথা লাগেনা সেখানে রড সিমেন্ট লাগে। আর তাই এ গুজবে এলাকায় কাউকে ছেলেধরা সন্দেহে আইন নিজের হাতে না তুলে স্থানীয় থানায় খবর দিয়ে পুলিশ প্রশাসনকে সহায়তা করার আহবান জানানো হয়।

গৌরীপুরে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতিতে নাগরিক দুর্ভোগ

কিন্তু ডেঙ্গু কোন গুজব নয়। এটা সত্য। আর এই সত্যকে জয় করতে আমাদের ভয় না পেয়ে বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান নিজেরা পরিস্কার পরিচ্ছন্ন রেখে একটু সাবধানতা অনুসরণ করে চললেই তা থেকে মুক্তি পাওয়া সম্ভব। এছাড়া সমাজের বড় দুই ব্যাধি মাদক ও বাল্য বিবাহ থেকে দূরে থেকে এ বিষয়ে প্রশাসনকে জরুরী ভিত্তিতে অবহিত করতে জোড় তাগিদ দেয়া হয় সচেতনতা সভায়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares