| | বুধবার, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই সফর, ১৪৪১ হিজরী |

১০ আগস্ট থেকে ঈদের ছুটি পাচ্ছেন পোশাক শ্রমিকরা

প্রকাশিতঃ ৫:৫৩ অপরাহ্ণ | আগস্ট ০৪, ২০১৯

অনলাইন ডেস্ক :ঈদুল আজহা উপলক্ষে দেশের রফতানিমুখী পোশাক কারখানার শ্রমিকদের ছুটি শুরু হবে ১০ আগস্ট (শনিবার)। এছাড়া সরকারি ও সাপ্তাহিক ছুটি বাদে বাকি দিনসমূহ কারখানা কর্তৃপক্ষ সাধারণ ডিউটি সমন্বয় করতে পারবেন।রোববার (৪ আগস্ট) সচিবালয়ে শ্রম মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে ক্রাইসিস ম্যানেজমেন্ট কোর কমিটির বৈঠক চলছে। চলমান বৈঠকে এ বিষয়টি চূড়ান্ত হবে। বৈঠক সূত্রে এসব তথ্য জানা গেছে।

মক্কা-মদিনায় হাজিদের জরুরি সেবায় প্রস্তুত ১৬০০ স্বেচ্ছাসেবক

সূত্র জানায়, টঙ্গী, পুবাইল, বোর্ড বাজার, গাজীপুর সদর, কাশিমপুর, কোনাবাড়ী, কালিয়াকৈর, কাপাসিয়া, কালিগঞ্জ, শ্রীপুর মাওনা, মিরের বাজার ও ভালুকা এলাকার পোশাক কারখানার শ্রমিকদের ১০ আগস্ট থেকে ছুটি শুরু হবে। এসব এলাকার কারখানা শ্রমিকদের ছুটি শেষ হবে ১৭ আগস্ট।

এছাড়া আশুলিয়া, কলমা, সাভার, হেমায়েতপুর, ধামরাই, জিরানি বাজার, বিকেএসপি, তুরাগ ও মানিকগঞ্জের এলাকার কারখানার শ্রমিকদের ছুটি শুরু হবে ১১ আগস্ট (রোববার) থেকে। এসব এলাকার শ্রমিকদের ছুটি শেষ হবে ১৮ আগস্ট।

উল্লেখিত তারিখের আগে কোনো কারখানা কর্তৃপক্ষ ইচ্ছা করলে ছুটি প্রদান করতে পারবেন। এসব এলাকা ছাড়া অন্যান্য এলাকার স্ব স্ব কারখানা কর্তৃপক্ষ নিজেদের রফতানির সাথে সমন্বয় করে ঈদের পূর্বে ছুটি প্রদান করবেন বলে সভায় জানানো হয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares